নড়াইলে অধিক দামে পেয়াজ বিক্রিতে ব্যবসায়ীকে জরিমানা 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩, ৯:১৮ অপরাহ্ণ /
নড়াইলে অধিক দামে পেয়াজ বিক্রিতে ব্যবসায়ীকে জরিমানা 
নড়াইল জেলা প্রতিনিধি।
নড়াইলে নির্ধারিত মূল্যের অধিক দামে পেঁয়াজ বিক্রির দায়ে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলাম ও মো. আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা কার্যক্রম পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম দ্বিগুন হওয়ার খবরে নড়াইল শহরের রুপগঞ্জ ও পুরাতন বাস টার্মিনাল কাঁচা বাজার এবং সদর উপজেলার মাদরাসা বাজারে অভিযান চালান সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রকিবুল ইসলাম ও মো. আনিসুর রহমান। এ সময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, বিক্রয় তালিকা না রাখা, ক্রয় রশিদ দেখাতে না পারায় এক ব্যবসায়ীকে ২ হাজার ও ২ ব্যবসায়ীকে ১৫শ টাকা করে জরিমানা করা হয়। একইসঙ্গে এক দোকানদারের পেঁয়াজ জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের হেফাজতে রাখা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেয়ে অনেক দোকানদারই দোকান রেখে পালিয়ে যান।
এ বিষয়ে এক পেঁয়াজ ব্যবসায়ী বলেন, আড়ৎদার থেকে বেশি দামে পেঁয়াজ কিনতে হচ্ছে, যে কারণে আমাদের ও গতকাল থেকে আজ কেজিতে ৭০ টাকা বেশিতে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে। এখানে আমাদের জরিমানা করে লাভ নাই । আড়ৎদার থেকে কম দামে পেঁয়াজ পেলে আমরাও কমদামে পেঁয়াজ বিক্রি করতে পারবো।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com