ঢাকারবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে  ওসির বিরুদ্ধে থানায় ডেকে ছাত্রলীগ নেতাকে নির্যাতনের অভিযোগ  

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ৪, ২০২২ ১২:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলের বিরুদ্ধে  ছাত্রলীগ  কর্মীকে থানায় ডেকে এনে নির্যাতন ও মাদক মামলা দিয়ে ফাঁসিয়ে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

 জানা গেছে মিজানুর রহমান নামে এক ছাত্রলীগ কর্মীকে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে  ছাত্রলীগের সক্রিয় অংশ নেয়ার অপরাধে থানায় দিকে নিয়ে নির্যাতন ও মাদক মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি প্রদান করার ঘটনায় ওসি’র বিচার না হলে আত্মহত্যার হুমকিও দিয়েছেন ওই ছাত্রলীগ কর্মী। একইসঙ্গে ওসি মাদক সেবন করে কি না এ জন্য ডোপ টেস্টের দাবী করেন লালমনিরহাট জেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক সাজিব মাহবুব মেলভিন অ

৩রা সেপ্টেম্বর (শনিবার) সন্ধ্যায় ওসির এমন ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের নেতাকর্মীরা  বিক্ষোভ সমাবেশের ডাক দিলে পুলিশ লাঠিসোটা নিয়ে ছাত্রলীগ নেতা-কর্মীদের বাধা প্রদান করে। এ সময় প্রায় পাঁচ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী ওসির শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকে। বিক্ষোভ করতে না পেরে পরে ছাত্রলীগের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করে। 

সংবাদ সম্মেলনে লালমনিরহাট জেলা ছাত্রলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক সাজিব মাহবুব মেলভিন বলেন, দীর্ঘদিন ধরে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি না থাকায় আমি জাতীয় শোক দিবসে একটি শোক র‌্যালীর  আয়োজন করি। ওই  র‌্যালীতে অংশগ্রহন করেন মিজানুর রহমান সহ শত শত ছাত্রলীগের নেতা-কর্মী। এতে কতিপয় নেতা ক্ষিপ্ত হয়ে হয়তো বা ওসি গোলাম রসুলকে দিয়ে ছাত্রলীগ কর্মী মিজানুর রহমানকে বাড়ি থেকে ডেকে এনে থানায় আটকিয়ে রেখে নির্যাতন করেন। তাকে মাদক মামলায় ফাঁসানোর হুমকিও দেন ওসি।

সংবাদ সম্মেলনে আহম্মেদ মেলভিন আরো বলেন, কালীগঞ্জে মাদকের ভয়াবহতা দেখা যাচ্ছে। ওসি নিজেই মাদক সেবন করেন কি না এজন্য তার ডোপ টেস্ট করা প্রয়োজন। মেলভিন আরো বলেন, একজন ওসি প্রজাতন্ত্রের কর্মচারী তিনি সাধারণ মানুষের সঙ্গে এমন করতে পারেন না। তিনি নিলাম ব্যতীত থানার অনেক গাছ কেটে বিক্রি করেছেন, টাকা ছাড়া থানায় কোন কাজ হয় না বলে তিনি অভিযোগ করেছেন। 

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান বলেন, আমাকে বাড়ি থেকে ডেকে এনে থানায় আটকিয়ে রেখে নিযার্তন করেছেন ওসি। ছাত্রলীগ করা নাকি আমার পাছার ভেতরে ঢুকে দিবে। সংবাদ সম্মেলনে ওই ছাত্রলীগ কর্মী বলেন, যদি আমার নির্যাতনের জন্য ওসি গোলাম রসুলের বিচার না হয়। তাহলে বলবো ছাত্রলীগ করা কি আমার অপরাধ? আমি ঘোষণা দিচ্ছি যদি ওসি’র বিচার না হয় আমি আত্মহত্যা করব। আমার মৃত্যুর জন্য ছাত্রলীগ দায়ী থাকবে। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করা যদি আমার অপরাধ হয়ে থাকে,  জাতির জনক শেখ মুজিবুর রহমানের শোক র‌্যালীতে অংশগ্রহণ করা যদি আমার অপরাধ হয়ে থাকে,  তাহলে আমি শোকের মাসে আত্মহত্যা করব। 

এ ঘটনায়  ওসি গোলাম রাসূলের বিরুদ্ধে  জেলা পুলিশ সুপার ও ডিআইজি বরাবর অভিযোগ করবেন বলে লিখিত বক্তব্য পাঠ কালে জানান জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  সাজিদ মাহবুব মেলভিন। 

এছাড়াও গত ৪ঠা আগস্ট মোটা অংকের অর্থের বিনিমযয়ে  একটি ভুয়া অভিযোগে তদন্ত না করে  বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ও  লালমনিরহাট জেলা রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক  সাংবাদিক নুর আলমগীর অনুকে থানায় ডেকে নিয়ে আটক করে জেলহাজতে প্রেরণ করার ঘটনায় সারাদেশে ওসি গোলাম রসুলের প্রত্যাহারের দাবীতে মানববন্ধন পালন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি। 

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি গোলাম রসুল ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেনি।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ ইসলাম বলেন, ছাত্রলীগ কর্মীকে নির্যাতনের বিষয়টি আমরা শুনেছি। তদন্ত করে কেন্দ্রীয় ও জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।