ঢাকারবিবার , ২০ নভেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি সংবাদ
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গ্রামবাংলা
  7. জাতীয়
  8. ধর্ম,সাহিত্য
  9. ফিচার
  10. ফেসবুক কর্নার
  11. বিনোদন
  12. মুক্তমত
  13. রকমারি
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

কোটচাঁদপুরে বিষ প্রয়োগে ভুট্টা ক্ষেত নষ্ট, কৃষকের স্বপ্ন ভঙ্গ

অনলাইন ডেস্ক
নভেম্বর ২০, ২০২২ ১২:২২ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ রমজান আলী
রাতের আঁধারে অসহায় দিনমজুর কৃষকের এক বিঘা ভুট্টাক্ষেত নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। ফসল নষ্ট হওয়ায় প্রতিকারের জন্য ভুক্তভোগী কৃষক ঘুরছেন কৃষি অফিস, থানা ও জনপ্রতিনিধিদের দুয়ারে দুয়ারে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর এলাকায়। এ বিষয়ে মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে লিখিত  অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।
জানা গেছে, কোটচাঁদপুর পৌর শহরের আদর্শ পাড়ার বাবু মিয়ার কাছ থেকে এক বিঘা জমি লিজ নেন কৃষক শহর আলী। সেই জমিতে ধার-দেনা করে তিনি ভুট্টা লাগান। বুধবার রাতে দুর্বৃত্তরা ক্ষেতে পচনশীল আগাছানাশক ওষুধ স্প্রে করে। এতে পুরো জমির ভুট্টাগাছ নষ্ট হয়ে গেছে।
ভুক্তভোগী শহর আলী বলেন, ‘ধার-দেনা করে পরের জমি লিজ নিয়ে ভুট্টা লাগিয়েছিলাম। স্বপ্ন ছিল একটু সচ্ছলতার। আমি এখন কিভাবে দেনা শোধ করব?’
এ বিষয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার হুমায়ন কবির বলেন, ‘এমন ঘটনার প্রতিকারের ক্ষমতা আমাদের নেই। ভুক্তভোগীরা আমাদের কাছে এলে তাদের আমরা থানায় যাওয়ার পরামর্শ দিয়ে থাকি। থানা বিষয়টি দেখে থাকে। এ ক্ষেত্রে আমরা শুধু ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে থাকি। এর বাইরে আমাদের কোনো ক্ষমতা নেই।
উপজেলা কৃষি অফিসার মহাসিন আলী বলেন, এই ক্ষতি টা যারা করেছে শত্রুতা মূলক ভাবে করেছে। এই ক্ষেত্রে তো আমাদের কিছু করার নেই। কৃষি অফিস বরাবর একটা আবেদন করলে অফিস থেকে একটা প্রণোদনার ব্যবস্থা করে দিবো। এমন ক্ষতি যেই করুক কাজটা ঠিক করেনি।
 কোটচাঁদপুর মডেল  থানার অফিসার ইনর্চাজ  মঈন উদ্দীন বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে ফসল নষ্টের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।