ঢাকাসোমবার , ১০ অক্টোবর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি সংবাদ
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গ্রামবাংলা
  7. জাতীয়
  8. ধর্ম,সাহিত্য
  9. ফিচার
  10. ফেসবুক কর্নার
  11. বিনোদন
  12. মুক্তমত
  13. রকমারি
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

খানসামায় কৃষকদের মাঝে বীজ, সার ও উপকরণ বিতরণ

অনলাইন ডেস্ক
অক্টোবর ১০, ২০২২ ১১:৫১ অপরাহ্ণ
Link Copied!

জসিম উদ্দিন;খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ-
দিনাজপুরের খানসামা উপজেলায় পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বীজ, সার ও উপকরন বিতরণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১০ অক্টোবর (সোমবার) সকাল ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিসের চত্বরে খরিপ-২/ ২০২২-২০২৩ অর্থবছরে পেঁয়াজ ও মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ছয়টি ইউনিয়নের মোট ২০০ জন কৃষককে (বিঘা প্রতি) এক কেজি পেঁয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, পলিথিন ও নাইলন সুতলী এবং সেচ, জমি প্রস্তুত ও বাঁশ ক্রয় বাবদ বিকাশের মাধ্যমে ২ হাজার আটশত টাকা চারা রোপনের পরবর্তী সময়ে প্রদান করা হবে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শফিউল আযম চৌধুরী লায়ন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান,, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ বাসুদেব রায় এই প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উৎপাদন বাড়াতে ও কৃষকদের মুখে হাসি ফোটাতে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পেঁয়াজ  বীজ ও সার বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। আর তাই প্রকৃত কৃষকদের এই কর্মসূচীর আওতায়প্রাপ্ত বীজ ও সার সঠিকভাবে ব্যবহারের আহবান জানিয়েছেন তিনি।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।