টাইব্রেকারে বেতিসকে হারিয়ে সুপার কাপের ফাইনালে বার্সা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ১৩, ২০২৩, ১১:৩৫ অপরাহ্ণ /
টাইব্রেকারে বেতিসকে হারিয়ে সুপার কাপের ফাইনালে বার্সা

গোলরক্ষক মার্ক-আন্দ্রে-টার স্টেগান নৈপুন্যে টাইব্রেকারে রিয়াল বেতিসকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠেছে বার্সেলোনা।
বেতিসের দুটি গোল প্রতিহত করেছেন বার্সেলোনার গোল রক্ষক মার্ক-আন্দ্রে  টের স্টেগান। ফলে ৪-২ গোলে জয় নিয়ে   ফাইনালে পৌঁছে গেছে বার্সেলোনা। এর আগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ম্যাচটি  ২-২ গোলে ড্র ছিল ।
সৌদি আরবের রাজধানী  রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কাতালানদের এই জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল ম্যাচটি পরিণত হয়েছে ক্লাসিকো ম্যাচে। কারণ ফাইনালে তারা মোকাবেলা করবে চির প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের। গত বুধবার একই ভেন্যুতে অনুষ্ঠিত অপর সেমি-ফাইনালে ভ্যালেন্সিয়াকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে কার্লো আনচেলোত্তির শিষ্যরা।
গতকাল নির্ধারিত সময় ও অতিরিক্ত সময় মিলিয়ে মোট ১২০ মিনিটের খেলাটি ড্র ছিল ২-২ গোলে। ম্যাচের ৪০ মিনিটে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি। তবে শেষ বাঁশি বাজার মাত্র ১৩ মিনিট আগে গোলটি পরিশোধ করেন বেতিসের প্লে মেকার নাবিল ফেকির।
ফলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। অতিরিক্ত সময়ের খেলার শুরুতেই ৯৩ মিনিটে আনসু ফাতি অসাধারণ ভলির সাহায্যে গোল করলে ফের এগিয়ে যায় বার্সেলোনা। তবে ১০১ মিনিটে লুইজ হেনরিখের যোগানের বল ব্যাকহিল করে বার্সার জালে জড়িয়ে দেন ফেকিরের বদলি হিসেবে নামা বেতিসের স্ট্রাইকার লরেন মরন। ফলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ।
টাইব্রেকারে জুয়ানমি ও উইলিয়াম কারভালহোর শট রুখে দেন বার্সা গোল রক্ষক টের স্টেগান। অপরদিকে বার্সেলোনার হয়ে ফলাফল নির্ধারনি শেষ পেনাল্টি থেকে গোল করনে পেড্রি।
খেলা শেষে বার্সা গোল রক্ষক টের স্টেগান মুভিস্টারকে বলেন,‘ ফাইনাল ম্যাচটি হবে চমৎকার। সবাই এমন একটি ম্যাচই দেখতে চেয়েছিল। আজকের ম্যাচটি খেলতে পেরে এবং এতে জয়লাভ করতে পেরে আমরা আনন্দিত।’ টাইব্রেকারের আগেও সাতটি দারুন আক্রমন প্রতিহত করেছিলেন বার্সেলোনার এই গোল রক্ষক। এক কথায় ম্যাচ জয়ে প্রধান ভুমিকাটি ছিল তার।
নিজের সেরা ফর্মে ফিরেছেন জানিয়ে টের স্টেগান বলেন,‘ আমি চেয়েছি  কিছুটা কম পরিশ্রম করতে। ব্যক্তিগতভাবে গোটা বছর আমি শারিরিকভাবে বেশ ভালো অবস্থায় রয়েছি। এটিও একটি কাজ। দলীয় উন্নতিতে কিভাবে সাহায্য করা যায়, আরো ভালো করা যায় তা নিয়ে ভাবতে পারছি।’সুত্র বাসস।