করতোয়া নদীচরের জুয়ার খপ্পরে নিঃস্ব নিম্ন আয়ের মানুষ! 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ৭:২১ অপরাহ্ণ /
করতোয়া নদীচরের জুয়ার খপ্পরে নিঃস্ব নিম্ন আয়ের মানুষ! 
পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:  রংপুরের পীরগঞ্জ ও দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা। এই দুই থানার সিমান্তবর্তী এলাকা দিয়ে বহমান করতোয়া নদী। এই নদীর উত্তরে পীরগঞ্জ আর দক্ষিনে ঘোড়াঘাট উপজেলা। এই সিমান্ত এলাকাকে পুজি করে জুয়াড়ীরা জুয়ার আসর চালিয়ে আসছে। যা বন্ধ হয়না কোন দিন। গিরগিটরি মতো রং বদল না করলেও মাঝে মধ্যে স্থান পরিবর্তন করে কখনো পীরগঞ্জে কখনো ঘোড়াঘাট ও নবাবগঞ্জ সিমানা এলাকায় জুয়ার আসর বসায় জুয়াড়ীরা। এই জুয়ার খপ্পরে পড়ে সর্বসান্ত হচ্ছে অনেকই। ওই জুয়ার আসরে মাঝে মধ্যে নারী, রঙ্গীন পানি ও নেশাজাতীয় দ্রব্যের জমজমাট আসর ও চলে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বড় আলমপুর ইউনিয়নের ধর্মদাসপুর মৌজা ও ঘোড়াঘাট উপজেলার বুলাকিপুর ইউনিয়নের কুলালন্দপুর মৌজার দুই থানার সিমান্তবর্তী করতোয়া নদীর চরে দীর্ঘদিন থেকে দিনের পর দিন চলছে এ জুয়ার আসর। এই জুয়া খেলতে পীরগঞ্জ, সাদুল্লাপুর, পলাশবাড়ী, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট উপজেলা থেকে আসছে জুয়াড়ীরা।
গত (১২ ফেব্রুয়ারী) এই জুয়াকে কেন্দ্র করে সাদুল্লাপুর উপজেলার রবি নামে এক ব্যক্তির রহস্যজন মৃত্যু হয়েছে ওই করতোয়ার চরে। এ জুয়ার আসর চলায় ওই এলাকায় মাদক দ্রব্য, চুরি ছিন্তাইসহ বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে। তাই এই জুয়া বন্ধে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।
এদিকে ৭নংবড় আলমপুর ইউপি চেয়ারম্যান আবু সাঈদ মোঃ হাফিজুর রহমান সেলিম জানান, জুয়া বন্ধে বারবার প্রসাশনকে অভিযোগ দিয়েও বন্ধ হচ্ছে না।
এবিষয়ে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম বলেন, জুয়া আইনের সর্বোচ্চ শাস্তি কম হওয়ায় গ্রেফতারের একদিন পরে জামিনে এসে আবারও জুয়ার সাথে সম্পৃক্ত হচ্ছে জুয়াড়ীরা।
এদিকে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, আমরা একাধিকবার অভিযান করেছি এ জুয়া পীরগঞ্জের সীমানার মধ্যে চলে ।
জুয়ার খপ্পরে পড়ে একদিকে নিম্ন আয়ের মানুষ আর্থিকভাবে নিঃস্ব হয়ে পড়ছেন, অন্যদিকে এর প্রভাবে বাড়ছে সামাজিক অস্থিরতা। বাড়ছে নানা অপরাধও। তাই এই জুয়া বন্ধের দাবী সচেতনমহলের।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com