কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভয়ভীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ৭:৩৯ অপরাহ্ণ /
কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভয়ভীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ

লালমনিরহাটের কালীগঞ্জ  উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ শে মে/২০২৪ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে  চলছে  প্রার্থীদের প্রচার-প্রচারণা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  এরা হলেন কালিগঞ্জ উপজেলা পরিষদের দুইবারের সফল চেয়ারম্যান, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, মাহবুবুজ্জামান আহমেদ, লালমনিরহাট-২ আসনের সাংসদ নুরুজ্জামান আহমেদের পুত্র রাকিবুজ্জামান আহমেদ ও  তারিকুল তুষার।  তবে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে  চাচা মাহবুববুজ্জামান আহমেদ ও ভাতিজা রাকিবুজ্জামান আহমেদ এর মধ্যে। ইতিমধ্যেই চাচা ভাতিজা উভয়েই নির্বাচনী গণ সংযোগে ব্যস্ত সময় পার করছেন। 

জানা গেছে, ভোটাররা যাতে কেন্দ্রে যেতে ভয় পান সে লক্ষ্যেই ভোটবিরোধীরা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে বলে লালমনিরহাট রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী মাহবুবুজ্জামান আহমেদ (ঘোড়া)

শনিবার (১৮ই মে) সকালে এমন একটি অভিযোগ করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

অভিযোগে মাহবুবুজ্জামান আহমেদ বলেন, ‘যারা ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চান ও যারা আমার প্রচার কার্যক্রম চালাচ্ছে  তাদের ভয়ভীতি দেখানোর জন্যই রাকিবুজ্জামান আহমেদের এর লোকজন নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে। তাদের এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবর  অভিযোগ জানানো হয়েছে। 

মাহবুবুজ্জামান আহমেদ আরোও বলেন, আসন্ন কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আমি একজন স্বতন্ত্র প্রার্থী। সাংসদ পুত্র প্রার্থী রাকিবুজ্জামান আহমেদ(আনারস প্রতীক) বিভিন্ন উপায়ে আমার নির্বাচনি সেন্টার কমিটির সদস্য ও দলীয় নেতৃবৃন্দকে মুঠোফোন বরাবর হুমকি, ভয়ভীতি এবং নানা প্রকার চাপ প্রয়োগ করে আসছেন। নির্বাচনি মাঠে হতাশাগ্রস্থ হয়ে প্রার্থী সাংসদ পুত্র রাকিবুজ্জামান আহমেদ কমিটি সমেত ভোটের দিন বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করছেন। যা সুষ্ঠ নির্বাচন আয়োজনে অত্যন্ত নেতিবাচক ভূমিকা রাখবে বলে আমি আশঙ্কা করছি। 

তিনি বলেন, পূর্ব ঘোষিত ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রতি ইউনিয়নে অন্ততপক্ষে দুই জন করে সম্মানিত নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ প্রয়োজন বলে আমি মনে করি। সুষ্ঠ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের নিমিত্তে।

 

সরে জমিন ঘুরে স্থানীয় ভোটাররা জানান, এখন পর্যন্ত নির্বাচনী মাঠে  ৭০% ভোটার মাহবুজ্বুজামান আহমেদের ঘোড়া প্রতীকের সমর্থন আছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাকিবুজ্জামান আহমেদ ও তার লোকজন বিভিন্ন এলাকায় দলীয় ও তার পিতার প্রভাব খাটিয়ে মানুষকে ভয় বেশি দেখাচ্ছেন বলে অভিযোগ করেছেন তারই আপন চাচা মাহবুবুজ্জামান আহমেদ।

চাচা ভাতিজাকে ভোট লড়াই যুদ্ধে সাধারণ ভোটাররা রয়েছে নীরব। কেউ মুখ খোলার সাহস পাচ্ছে না। ভোটাররা যেন একটা শষ্কারকর মধ্যে রয়েছেন তাদের ধারণা চাচা ভাতিজার অস্তিত্ব রক্ষার লড়াইয়ে সংঘাত ময় পরিস্থিতি সৃষ্টি করবে। ভোট অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে বলে মনে করছেন তারা। 

 

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com