খানসামায় প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১১:৩৩ পূর্বাহ্ণ /
খানসামায় প্রথমবারের মতো জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

 খানসামা (দিনাজপুর) প্রতিনিধি,

সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে- উদ্ভাবনে স্থানীয় সরকার” স্লোগানকে প্রতিপাদ্য বিষয় সামনে রেখে দেশে প্রথমবারের মতো দিনাজপুরের খানসামা উপজেলায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে র‍্যালী, উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে উন্নয়ন মেলা উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে শেষ হয়।

এরপর উপজেলা কমপ্লেক্স হলরুমে ভার্চুয়ালী যুক্ত হয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। উপজেলা নির্বাহী অফিসার মো.তাজ উদ্দিনের সভাপতিত্বে জন্ম ও মৃত্যু নিবন্ধনে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের ভূমিকা, যথাসময়ে জন্ম ও মৃত্যু নিবন্ধনের গুরুত্ব ও উপকারিতা সম্পর্কে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন। উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা হুমায়ুন কবিরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন। এ সময় উপস্থিত ছিলেন এসিল্যান্ড মারুফ হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, থানার এস.আই মো. আমির হুসাইনসহ সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ, উদ্যোক্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, পুলিশ বাহিনী।

এ উন্নয়ন মেলায় ১০টি স্টল রয়েছে এবং মেলা চলবে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com