রামপালে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মানবাধিকার দিবস পালন 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২৩, ৯:১৬ অপরাহ্ণ /
রামপালে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মানবাধিকার দিবস পালন 
রামপাল (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে যথাযোগ্য মর্যাদা ও সম্মানের সাথে বিশ্ব মানবাধিকার দিবস-২০২৩ পালন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে রামপাল উপজেলা মানবাধিকার কমিশন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় রামপাল উপজেলা মানবাধিকার কমিশনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামের  থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি উপজেলা গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।
এরপর উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি এ্যাড. মহিউদ্দিন আহমেদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, মো. সাইফুল আলম বকতিয়ার’র সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল থানার বিদায়ী অফিসার ইনচার্জ এস. এম. আশরাফুল আলম।
আলোচনা সভায় বক্তব্য রাখেন শেখ আফজাল হোসেন, বিষ্ণপদ বাগচী,  মো. বজলুর রহমান, মো. মোস্তফা কামাল পলাশ, এম. এ  সবুর রানা, এ্যাড. হাফিজুর রহমান, মিলন মন্ডল, কৃষ্ণা রাণী, মো. গোলাম ইয়াছিন রাজু, শেখ শাহজালাল, সুজন মজুমদার, সিরাজুল ইসলাম, মো. আবু হুরায়রা ও মোসা. ঋতু।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. শুধাংশু শেখর, প্রভাষক শেখ শাহ নেওয়াজ,  হাওলাদার আ. মান্নান, মোতাহার মল্লিক, মো. আসাদুর রহমান, মল্লিক  মো. জামান, লায়লা সুলতানা,  মো. আয়াজ শিকারী, মো. আকাশুজ্জামান শেখ, মো. মহিদুল ইসলাম, মো. শাফায়েত, মো. হাসান, মো. হেলাল, মো. রাহাত, মো. তুহিনসহ রামপাল উপজেলা মানবাধিকার কমিশনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন যে, ফিলিস্তিনে প্রতি মুহুর্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। একই রূপ ঘটনা ঘটেছিল মায়ানমারে। অবিলম্বে ফিলিস্তিনসহ পৃথিবীতে যারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা অবিরত ঘটিয়ে চলছে, তাদেরকে নিয়ন্ত্রণের জন্য জাতিসংঘের প্রতি আহবান জানান হয়। এছাড়া যারা  বিশ্বে মানবাধিকার লঙ্ঘনের ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি জানানো হয়।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com