রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ১৮, ২০২৪, ২:৫৪ পূর্বাহ্ণ /
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ 
(বাগেরহাট)প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা  শিবির অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ মে) সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাব’র উদ্যােগে এবং দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) ও লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম এর সার্বিক সহযোগিতায় বাঁশতলী ইউনিয়নের বড়দিয়া গ্রামের বড়দিয়া হাজি আরিফ (রঃ) মাদ্রাসা মাঠে দিনব্যাপী এ শিবিরের কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বিনামূল্যে চক্ষু চিকিৎসা নিতে ভোরবেলা থেকেই রামপাল ও মোংলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় চার হাজার নারী, পুরুষ ও শিশু জড়ো হয়। মাদ্রাসার মাঠে ৫ টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।
এ শিবিরের মাধ্যমে ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানী অপারেশনের জন্য ৬৩০ জন রোগী বাছাই করা হয় এবং অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বাছাইকৃত চোখে ছানি পড়া রোগীদের ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালে লেন্স সংযোজনের মাধ্যমে অপারেশন করা হবে।
এ বিষয়ে লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম এ প্রতিবেদককে জানান, ২০০৯ সাল থেকে রামপাল ও মোংলায় চক্ষু শিবিরের যাত্রা শুরু করি। অসহায় মানুষকে সেবা করার মধ্য দিয়ে মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। এর পূর্বে ৫ হাজার ৯০০ রোগী চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্বের থেকে তারা মুক্তি পেয়েছে।
এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা ব্যারিস্টার জাকির হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুল ইসলাম গোরা, খান আলী আজম প্রমুখ।
চক্ষু শিবিরে রামপাল ও মোংলা উপজেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com