স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নজরুল বিশ্ববিদ্যালয়ে ঢাবি ভর্তি পরীক্ষা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ৪:০১ অপরাহ্ণ /
স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নজরুল বিশ্ববিদ্যালয়ে ঢাবি ভর্তি পরীক্ষা
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। দেশের আটটি বিভাগসহ ময়মনসিংহ বিভাগে এবারের ঢাবি ভর্তি কেন্দ্র হিসেবে কার্যক্রমে অংশ নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।
কেন্দ্র পরিদর্শনে এসে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন,
শিক্ষা, গবেষণা, উন্নয়ন এই লক্ষ্য সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে চাই। ইতোমধ্যে প্রমাণ করতে সক্ষম হয়েছে যে আমাদের এখানে যে পরীক্ষা হয় সেটা আন্তর্জাতিক মানের পরীক্ষা। আমাদের এখানে দশ হাজার ছাত্র ছাত্রী ধারণ করার মতো পরীক্ষা কেন্দ্র তৈরি করেছি, এবং অত্যাধুনিক এই পরীক্ষা কেন্দ্র।
শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে পরীক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নেয়া হলো ভর্তি পরীক্ষা। পরীক্ষা শুরু হয় এদিন সকাল ১১টায়। সময় ছিলো ১ ঘণ্টা ৩০ মিনিট। এর আগে, ২১ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ইউনিটে আবেদনকারী শিক্ষার্থীদের আসনবিন্যাস প্রকাশ করা হয়েছে।
এ বছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে সারাদেশে এক লাখ ১২ হাজার ২৭৯ জন ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন। সেই হিসেবে এবার প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৮ জন শিক্ষার্থী। নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৭২৬৬ জন পরীক্ষার্থী।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com