ঢাকামঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

জবিতে লিফট ছিড়ে ভিতরে আটকে শিক্ষার্থীরা 

নিরব আলী জগন্নাথ বিশ্ববিদ্যালয়
সেপ্টেম্বর ১৩, ২০২২ ১২:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন একাডেমিক ভবনের একটি লিফট ছিড়ে ভিতরে আটকে পড়ে শিক্ষার্থীরা। এতে কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।
আজ (সোমবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিবিএ ভবনের ২ নম্বর লিফটে এ ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শী আইন বিভাগের শিক্ষার্থী সাগর জানান, আমরা দুপুরে ক্লাস শেষে ডিপার্টমেন্ট থেকে দলবেঁধে নতুন একাডেমিক ভবনের ৯ তলা থেকে তিন নম্বর লিফট করে নিচে নামতে ছিলাম। কিন্তু নিচে নামার কয়েক সেকেন্ড পরে হঠাৎ করে লিফটটি ছিড়ে পড়ে যায়। তাৎক্ষণিক লিফটে থাকা আমাদের কয়েকজন সহপাঠী আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। আমরা সবাই ভয় পেয়ে গিয়েছিলাম তখন। ভিতর থেকে বের হওয়ার জন্য সবাই জোরো জোরে চিৎকার করতে থাকি।
আইন বিভাগের আরও এক শিক্ষার্থী বলেন, আমরা প্রায় দুই-তিন মিনিট লিফটের ভিতরে আটকে থাকার পর লিফট পরিচালনা দায়িত্বে থাকা কয়েকজন ব্যক্তি দ্রুত সময়ে জোরাজোরি করে দরজার একাংশ খুলে। এরপর প্রথমে ছেলেদের এবং পরে মেয়েদের আস্তে আস্তে লিফটের নিচে থেকে চেয়ারের সাহায্যে নামানো হয়।
এ-সময় লিফটের ভিতরে আইন বিভাগের ৯-১০ জন শিক্ষার্থী আটকে পড়ে ছিল। শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের লিফটের যদি এমন অবস্থা হয় তাহলে আমাদের জীবনকে ঝুঁকিতে ফেলে কেন লিফটগুলো চালু রাখা হয়েছে।
শিক্ষার্থীরা আর বলেন, এমন পরিস্থিতির পরেও যদি প্রশাসন এসব বিষয়ে দ্রুত ব্যবস্থা না নেয় তাহলে আমরা ক্লাস – পরীক্ষা বর্জন করবো এবং নিজেরাই লিফটগুলো সিলগালা করে দিবো।
আইন বিভাগের আরেক শিক্ষার্থী আকাশ বলেন, আমরা হয়তো আজকে আল্লাহর তায়ালার জন্য পুনরায় জীবন ফিরে পেয়েছি। আর কিছুক্ষণ দেরি হলে হয়তো আমাদের সাথে আজ অনেক বড় দুর্ঘটনা ঘটটে পারতো। এসব অকেজো লিফট বন্ধ করে নতুন লিফট চালু করতে হবে। না হলে কখন আবার কার সাথে কি হয় বলা যায় না।
বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, আমরা জানি না হঠাৎ কি কারণে লিফট বন্ধ হয়ে গেছে এবং কেন উপর থেকে ছিড়ে পড়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে সবাইকে লিফট থেকে বের করতে সক্ষম হয়েছি। টেকনিশিয়ান দেখিয়ে দ্রুত ব্যবস্থা নিব।
তিনি আরও বলেন, আমরা ওই ঘটনা ঘটার পর থেকে এখনো কাজ করছি এটা নিয়ে। প্রয়োজনে আরও টেকনিশিয়ান আসবে, আশাকরি দ্রুত সময়ে সবকিছু ঠিক হয়ে যাবে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।