ঢাকাসোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিজয়

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১২, ২০২২ ১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

জাহিদুল হক বাবু,ঝিনাইদহ প্রতিনিধি


ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল ( নারকেল গাছ ) প্রতিক নিয়ে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছে নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের আব্দুল খালেক।
দীর্ঘ সাড়ে ১১বছর পর ঝিনাইদহ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হলো। সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে এই ভোট গ্রহন চলে। দুপুরে ঘন্টাব্যাপি মূষলধারে বৃষ্টির কারণে ভোটারদের ভোগান্তিতে পড়তে হয়। পৌরসভায় ৮২হাজার ৬৯৫ জন ভোটার ৪৭টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধীকার প্রয়োগ করেছে। ভোটে মেয়র পদে ৪জন সাধারণ কাউন্সিলর পদে ৬৪জন এবং সংরাক্ষিত কাউন্সিলর পদের প্রার্থী রয়েছে ১৯জন। মেয়র পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনিত বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক ( নৌকা প্রতীক) এছাড়া স্বতন্ত্র কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল ( নারকেল গাছ), মিজানুর রহমান মাসুম ( মোবাইল ফোন) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রার্থী সিরাজুল ইসলাম। ভোট গ্রহনের শুরতে আলিয়া মাদ্রাসা, কাঞ্চনপুর, পবহাটী, মোশাররফ হোসেন কলেজসহ বেশ কয়েকটি কেন্দ্রে নৌকা প্রতিকের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যম্পের উপর হামলা চালায় কিন্তু আইন শৃংখলা বাহিনীর তৎপরতায় তারা বিছিন্ন হয়ে পড়ে। নির্বাচনে জেলা প্রশাসক, পুলিশ সুপার বিভিন্ন কেন্দ্র পরিদর্শর করেন। এছাড়া নির্বাচনে ১৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৫প্লাটুন বিজিবিসহ পুলিশ ও র‌্যারের সদস্যরা দায়িত্ব পালন করেন। এই পৌরসভায় ২০১১সালে সর্বশেষ ভোট গ্রহন অনষ্ঠিত হয়েছিল। নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহিদী হিজল ২৫হাজার ৯৮৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের প্রার্থী আব্দুল খালেক পেয়েছেন ১৭হাজার ২৮৮ ভোট। এছাড়া কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে টিপু সুলতান, ২নং ওয়ার্ড আবু বক্কর, ৩নং ওয়ার্ডে লাড্ডু মিয়া, ৪নং ওয়ার্ডে কাইসার হামিদ, ৫নং ওয়ার্ডে সাইফুল ইসলাম, ৬নং ওয়ার্ডে লিয়াকত হোসেন, ৭নং মহি উদ্দীন, ৮নং ওয়ার্ডে মোঃ সাদেক এবং ০৯নং ওয়ার্ডে রেজা বিশ্বাস বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।