ঢাকাসোমবার , ১৪ মার্চ ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

তেলের দাম বেশি রাখায় ভ্রাম্যমান আদালতের অভিযান

মেহেদী হাসান তানিম নাটোর
মার্চ ১৪, ২০২২ ১২:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

নাটোরের গুরুদাসপুরে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ৩ জন মুদি দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার সকালে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করে গুরুদাসপুর উপজেলা প্রশাসন। ভ্রাম্যমান আদালত পরিচালানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তমাল হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু রাসেল, গুরুদাসপুর থানার এএসআই মাসুদ রানাসহ পুলিশ সদস্যরা।
উপজেলার নাজিরপুর বাজার, গুরুদাসপুর বাজার ও চাঁচকৈড় বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় অনেক ক্রেতা ইউএনও কে ফোন করে জানায় চাঁচকৈড় বাজারে বেশি দামে তেল বিক্রি হচ্ছে। পরে সেখানেও গিয়ে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত।
নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য, ভোজ্যতেল অতিরিক্ত দামে বিক্রি ও বিভিন্ন দোকানে পণ্যের মূল্য তালিকা না থাকায় ৩ মুদি দোকানদারকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়াও প্রাথমিক ভাবে সকল মুদি দোকানদারকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে মুল্য তালিকা বা পন্যের নির্ধারীত দামের চেয়ে অতিরিক্ত দাম নিলে জেল জরিমানাও হবে বলে জানানো হয়।

ইউএনও মোঃ তমাল হোসেন জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। সরকার নির্ধারিত যে মুল্য রয়েছে তার বেশি যেন কোন ব্যবসায়ী ক্রেতাদের কাছ থেকে নিতে না পারে তার জন্য প্রতিনিয়ত অভিযান চলমান থাকবে।#

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।