ঢাকারবিবার , ২ অক্টোবর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি সংবাদ
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গ্রামবাংলা
  7. জাতীয়
  8. ধর্ম,সাহিত্য
  9. ফিচার
  10. ফেসবুক কর্নার
  11. বিনোদন
  12. মুক্তমত
  13. রকমারি
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

ধানের দেশে ভাতের অভাবে শফিকুল প্রতিবন্ধি শেফালী দম্পতি

অনলাইন ডেস্ক
অক্টোবর ২, ২০২২ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

লালমনিরহাট প্রতিনিধিঃ

বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। এদেশের অধিকাংশ মানুষ কৃষির ওপর নির্ভরশীল। অথচ এই ধানের দেশে শফিকুল ও প্রতিবন্ধি শেফালী দম্প্যতিকে দিনের পর দিন অনাহারে অর্ধহারে দিন কাটাতে হচ্ছে।

রোববার(২ অক্টোবর) বেলা ১ টায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের গেগড়া এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়,তারা সকাল থেকেই না খেয়ে ক্ষুধার জ্বালায় হাসফাস করছে।

এই প্রতিবন্ধি দম্পতি যে ঝুপরির মধ্যে ঘুমান দেখলে যে কারো মনে হবে কবি জসিম উদ্দিনের সেই আসমানীর কথা! তাদের উপোস থাকার কথা শুনলে মনে হবে রফিক আজাদ এর কবিতা-হারামজাদা ভাত দে, নইলে মানচিত্র ছিড়ে খাবো।

জানা যায়,ছোট একটি জাল নিয়ে প্রতিদিন বিলে মাছ ধরতে য়ায় শফিকুল। যেদিন যেটুকু মাছ পান সেটুকু বিক্রি করে চাল ডাল কিনেন। মাছ ধরতে না পারলে তাদেরকে অভুক্তই থাকতে হয়।পানির জন্য নেই টিউবওয়েল,নেই টয়লেটের ব্যবস্থা এমনকি যে পাত্রে খাবার খাবে সেটুকুও নেই এই দম্পতির।তাদের নিদারুন কষ্টের কথা কোন ক্রমেই বর্ণনা করার মত নয়।

অনাহারে অর্ধহারে থেকে একটু শান্তিতে ঘুমানোর জন্য একটি সরকারী ঘরের আকুতি এই দম্পতির।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফেরদৌস আহমেদ এর সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আগামীকাল সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।