ঢাকাশনিবার , ৫ নভেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি সংবাদ
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গ্রামবাংলা
  7. জাতীয়
  8. ধর্ম,সাহিত্য
  9. ফিচার
  10. ফেসবুক কর্নার
  11. বিনোদন
  12. মুক্তমত
  13. রকমারি
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

পুতিনের হুঁশিয়ারির জবাব দিলেন ঋষি সুনাক

অনলাইন ডেস্ক
নভেম্বর ৫, ২০২২ ১২:১১ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের রাষ্ট্রদূতকে ডেকে কড়া হুশিয়ারি দেয়ার পর মুখ খুলেছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। পুতিনকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, ভয় দেখিয়ে কোনো কাজ আদায় হবে না। শুক্রবার (৪ নভেম্বর) পোলান্ডের প্রধানমন্ত্রী মাতেউসজ মোরাউয়েকির সঙ্গে এক টেলিফোন আলাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, পোলান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোন আলাপে ঋষি সুনাক বলেছেন, ‘যুক্তরাজ্য সেনাবাহিনীর সক্ষমতা বৃদ্ধি করছে। বাল্টিক অঞ্চলে ব্রিটিশ সেনারা যৌথ কর্মসূচি বাড়িয়েছে‘

টেলিফোন আলাপে মাতেউসজ মোরাউয়েকি এবং ঋষি সুনাক সম্মত হন যে, ‘ভয়-ভীতিতে কাজ হবে না, পুতিনকে এমন বার্তা প্রদান করতে হবে।’

এর আগে মস্কোয় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব কঠোর হুঁশিয়ারি দেয় পুতিন প্রশাসন। রাষ্ট্রদূতকে তলব ছাড়াও রাশিয়া ব্রিটেনকে বিপজ্জনক পরিণতির হুঁশিয়ারি দিয়েছে।

গত সপ্তাহে ক্রিমিয়ায় কৃষ্ণ সাগরে রুশ নৌবহরে সিরিজ ড্রোন হামলা হয়। ওই হামলার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করে রাশিয়া। সেইসঙ্গে দাবি করে, এই হামলা চালাতে ইউক্রেনকে সাহায্য করেছে ব্রিটেন। এর জবাবে বৃহস্পতিবার দেশটিতে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ডেবোরা ব্রুনেটকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে রাশিয়া।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, ব্রিটেনের এমন সংঘাতময় পদক্ষেপ পরিস্থিতির তীব্রতা বাড়াবে এবং এতে করে নজিরবিহীন ও বিপজ্জনক পরিণতি বয়ে আসতে পারে।

রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ব্রিটেনের সেনাবাহিনী ইউক্রেনের বিশেষ বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছে। যার মধ্যে সাগরে নাশকতা অভিযান চালানোর প্রশিক্ষণও আছে। রাশিয়ায় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত বৃহস্পতিবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে এক দল ব্যক্তি ব্রিটেন সন্ত্রাসী রাষ্ট্র বলে স্লোগান দিতে থাকে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।