ঢাকামঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা ও প্রক্রিয়াজাতকরণ বিষয়ক মতবিনিময় সভা

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

মোঃমেহেদী হাসান (বগুড়া)মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় বগুড়ায় চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনাও প্রক্রিয়াজাতকরণ বিষয়ক মতবিনিময়, বগুড়ার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।
এসময় আরও উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ শরাফাত ইসলাম,বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাসুম আলী বেগ, মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এ টি নুরুজ্জামান,শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ এস এম আরাফাত ও স্বপ্ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ জিয়াউর রহমান।

এসময় রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুফিয়া নাজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম।

চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা বিধিমালা ২০০৮ এর বিভিন্ন বিষয়ে উপস্থাপন করেন পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া’র উপপরিচালক মোঃ মেজ-বাবুল আলম

এমসয় ২০০৮ সালে প্রণীত চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনা ও প্রক্রিয়াজাতকরণ বিধিমালা অনুযায়ী ক্লিনিক, ডায়াগনস্টিক ও হাসপাতাল পরিচালনা করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়।

মতবিনিময় সভায় পরিদর্শক মোহাম্মদ মিকাইল হোসাইন, স্বপ্ন এনজিওর কর্মকর্তাবৃন্দ, ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি নেতৃবৃন্দ,হাসপাতালের মালিকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিং মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।