ঢাকাসোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

ভারমুক্ত হচ্ছেন মিজানুর রহমান মিজু

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১৯, ২০২২ ২:১২ অপরাহ্ণ
Link Copied!

প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামী ২২ শে সেপ্টেম্বর অনুষ্টিত হতে যাচ্ছে। দীর্ঘ ছয় বছর পর উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনকে ঘিরে নেতৃত্বের প্রতিযোগিতা দেখা না গেলেও পুরো উপজেলা জুড়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপি ও  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এর শুভাগমন উপলক্ষে সাজো সাজো রব বিরাজ করছে। সম্মেলন কে সাফল্যমন্ডিত করতে উপজেলার প্রতিটি ইউনিয়নে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু মত বিনিময় করে চলেছেন। 

জানা গেছে,  উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে দীর্ঘসময় প্রয়াত বাবু বিজয় কুমার রায় দায়িত্বপালন করেছেন। তার মৃত্যুর পর দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু। 

ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব মিজানুর রহমান মিজু পাওয়ার পর হতে পুরো উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চাঙ্গা ভাব লক্ষ্য করা যায়। তিনি দায়িত্ব পাওয়ার পর উপজেলার ৮টি ইউনিয়নে নেতাকর্মীদের সাথে মত বিনিময় করে দলের সাংগঠনিক দূর্বলতাগুলো চিহৃিত করে তা সমাধানে কাজ করে চলেছেন। এছাড়া সকল অঙ্গ ও সহযোগী সংগঠন গুলোর সাথেও মত বিনিময় করে দলীয় নেতাকর্মীদের আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ মনোনীত প্রাথীর বিজয় সুনিশ্চিত করতে সংগঠনগুলোর গতিশীলতা বৃদ্ধি,  নতুন ও পুরাতন কমিটি গুলোকে সংযোজন বিয়োজন করে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে প্রতিনিয়ত কাজ করে চলেছেন।

ফলে স্বল্প সময়ে মিজানুর রহমান মিজু তার সাংগঠনিক দক্ষতা, প্রজ্ঞা দিয়ে  দলীয় নেতাকর্মীর নজরে চলে আসতে সক্ষম হয়েছেন বলে জানা গেছে। 

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেন, মিজানুর রহমান মিজু উপজেলার ঝিমিয়ে পড়া আওয়ামী লীগকে চাঙ্গা করেছেন। তিনি সাংগঠনিক মনা একজন ব্যক্তি। তার মত সাংগঠনিক লোক দিয়েই সংগঠনকে এগিয়ে নেয়া সম্ভব। 

জানা যায়,  আসন্ন আওয়ামী লীগ সম্মেলনে মিজানুর রহমান মিজু সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী। আর কোন প্রার্থীর নাম শোনা না যাওয়ায়  এবারের সম্মেলনে মিজানুর রহমান মিজু  ভারপ্রাপ্ত দায়িত্ব হতে ভারমুক্ত হয়ে  পুনাঙ্গ রুপে পাচ্ছেন সাধারণ সম্পাদকের দায়িত্ব বলে ধারনা করা হচ্ছে।

 তবে সভাপতি পদে বরাবরের মতই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপির  বিকল্প কাউকে ভাবছেন না স্থানীয় আওয়ামী লীগ।

তবে স্থানীয় নেতাকর্মীদের মতে শুধু আওয়ামী লীগ নয় দ্রূত অঙ্গ সহযোগী সংগঠনগুলোও সম্মেলন দিয়ে যুগোপযোগী নেতৃত্বের ধারা অব্যাহত রাখার দাবি জানান তারা।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজু বলেন দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্টিত হচ্ছে। তৃনমুল নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দিপনা লক্ষ্য করা যাচ্ছে। সম্মেলনের সব প্রস্তুতি সম্পুন্ন হয়েছে। আশাকরি সম্মেলন সুস্ঠভাবেই সম্পুর্ন হবে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।