ঢাকাসোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

মেহনতী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন -স্পীকার

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মেহনতী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।  এজন্যই তিনি দেশকে স্বাধীন করেছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাঁর পিতার মতই দরিদ্র জনগোষ্ঠীকে দারিদ্র্যসীমা থেকে উত্তরণের জন্য সম্ভাব্য  সকল উন্নয়ন কর্মকান্ড অত্যন্ত সাহসিকতার সাথে সম্পন্ন করছেন।
আজ ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত শানেরহাট ইউনিয়নস্থ শানেরহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্পীকারকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে ১১নং পাঁচগাছী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলু মিয়া, ১০ নং শানেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাস্টার, ১০নং শানেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি  মিজানুর রহমান মন্টু এবং ১০ নং শানেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মেজবাহুর রহমান বক্তব্য প্রদান করেন।
এসময় স্পীকারের পরামর্শে পীরগঞ্জ উপজেলা প্রকৌশলী  মশিউর রহমান পীরগঞ্জের প্রত্যকটি ইউনিয়নের সুসম্পন্ন ও চলমান উন্নয়ন কর্মকান্ড বিষয়ে উপস্থিত জনসাধারণকে অবগত করেন।
এ সময় স্পীকার ১০নং শানেরহাট ইউনিয়ন এবং ১১ নং পাঁচগাছি ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ২২টি সেলাইমেশিন, ২০ টি স্প্রে মেশিন, ২০টি হুইলচেয়ার এবং ১০১টি বাইসাইকেল বিতরণ করেন।
স্পীকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় মা-বোনদের জন্য বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদান করছেন। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা আওতায় রাখার জন্য এক কোটি কার্ড বিতরণ করা হচ্ছে। আশ্রয়ন প্রকল্পের আওতায় ৯ লক্ষ মানুষকে ঘর করে দেয়ার কার্যক্রম চলছে। সারাদেশে ৫০০টি মডেল মসজিদ নির্মান কার্যক্রম অব্যাহত আছে। তিনি এসকল উন্নয়ন কর্মকান্ডে বর্তমান সরকারের সাথে থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষিতে পর্যাপ্ত ভর্তুকির মাধ্যমে সার, বীজ, কীটনাশকসহ বিভিন্ন কৃষি উপকরণ কৃষকের হাতে পৌঁছে দেয়া হচ্ছে। পীরগঞ্জেও  ডিলারদের মাধ্যমে কৃষকদেরকে সুষ্ঠুভাবে কৃষি উপকরণ দেয়া হচ্ছে। নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে কৃষিকাজের সুবিধার্থে পীরগঞ্জের শান নদী খনন করা হয়েছে।
এরপরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। এসময় তিনি পীরগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার ফলক উন্মোচন করেন।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলাপ্রশাসক আসিফ আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।