কাউনিয়ায় চোর চক্রের ৬ সদস্য আটক সহ ৫ টি গাড়ী উদ্ধার


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ১৯, ২০২৩, ৭:১২ অপরাহ্ণ /
কাউনিয়ায় চোর চক্রের ৬ সদস্য আটক সহ  ৫ টি গাড়ী উদ্ধার

কাউনিয়া প্রতিনিধি-রংপুরের কাউনিয়া থানা পুলিশের অভিযানে চোর চক্রের ছয় সদস্য কে আটক করে ৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে কাউনিয়া থানা পুলিশ। 

গতকাল ১৮ই  সন্ধ্যা ৭.৪৫ মিনিটে  কাউনিয়া থানাধীন ২ নং হারাগাছ ইউনিয়নের নাজিরদহ মৌজার নাজিরদহ পাটোয়ারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর হইতে মোটরসাইকেল চুরির সময় ২ জন চোরকে স্থানীয় জনতা আটক করে কাউনিয়া থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যান।  আটককৃত চোররা হলেন- গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বৈরী হরিনমারী এলাকার স্থানীয় বাসিন্দা আবু বক্করের ছেলে জয়নাল আবেদীন (২৫) অপরজন লালমনিরহাট জেলার সদর উপজেলার স্বরনটারী খলাইঘাট এলাকার মতিউর রহমানের পুত্র সাদিকুল ইসলাম (২৫)।

 কাউনিয়া থানা পুলিশ সুত্রে জানা যায়, আটককৃত চোরদের  প্রাথমিক জিজ্ঞাসাবাদে অত্র এলাকায় ইতিপূর্বে সংঘটিত চুরির বিষয়ে তারা তাদের সম্পৃক্ততার কথা তারা স্বীকার করে এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্য মতে সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) মোঃ আশরাফুল আলম পলাশের নির্দেশনায় কাউনিয়া থানার অফিসার ইনচার্জ  মোঃ মোন্তাছির বিল্লাহর পরিকল্পনায় কাউনিয়া থানা পুলিশের একটি চৌকশ দল গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানা ও গোবিন্দগঞ্জ থানা এবং রংপুর জেলার পীরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় টানা অভিযান চালিয়ে মোটর সাইকেল চোরাকারবারির সাথে জড়িত আরো ৪জন আসামী  মোঃ গোলাম রব্বানী টিটন (২৮), পিতা মোঃ বাবু মিয়া, সাং ভগবান পুর, থানা- পলাশ বাড়ী, গাইবান্ধা, ২. মোঃ মানিক মিয়া (২৬), পিতা মোঃ ভোলা মিয়া, সাং দরবস্ত, থানা- গোবিন্দগঞ্জ, গাইবান্ধা, ৩. মোঃ মমিন মিয়া (৩৮), পিতা মোঃ আঃ রহমান, সাং চাপাবাড়ি, থানা পীরগঞ্জ, রংপুর, ৪. মোঃ আঃ রউফ (৪২), পিতা মৃত আলহাজ্ব আব্দুল বাকী, সাং বুজরুক ট্যাংড়া, থানা পলাশবাড়ী, গাইবান্ধা গংদের আটক করে আরো ০৪ টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করে। এ বিষয়ে ইতিমধ্যে কাউনিয়া থানায় একটি মামলা রুজু হয়েছে এবং পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

রংপুর জেলার সহকারী পুলিশ সুপার (সি সার্কেল)  মোঃ আশরাফুল আলম পলাশ জানান, গতকাল কাউনিয়া থানা এলাকায় আটক ২ চোরকে নিবিড় জিজ্ঞাসাবাদে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। ইতিমধ্যে তাদের দেয়া তথ্যের উপর ভিত্তি করে আরও ৪ জন সহ মোট ৬ জন আন্তঃজেলা মোটরসাইকেল চোরাকারবারিকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের কাছ থেকে মোট ৫ টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। আরও কিছু তথ্য যাচাই বাছাই চলছে এবং অভিযান চলছে। এছাড়া উদ্ধারকৃত মোটরসাইকেল মালিকদের সন্ধান পাওয়া গেলে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।