আবারও ভারতে পালাবে আওয়ামী লীগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জুন ৩, ২০২৪, ৭:১০ অপরাহ্ণ /
আবারও ভারতে পালাবে আওয়ামী লীগ

বিএনপির মূল লক্ষ্য এই সরকারকে সরানো- এমন মন্তব্য করে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘একবার আওয়ামী লীগ ভারতে পালিয়েছিল, আবারও পালাবে। দেশের মানুষ কিছু না বললেও পালাবে। কথায় আছে- বনের বাঘে না খেলেও মনের বাঘে খায়।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণ ছাত্রদলের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেনের মুক্তির দাবিতে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে দেশের মানুষের ক্রয় ক্ষমতা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে উল্লেখ করে গয়েশ্বরচন্দ্র রায় বলেন, ‘দুর্নীতিতে চ্যাম্পিয়ন সরকার ভর্তুকীর নামে জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়েছে। তার সঙ্গে রয়েছে আওয়ামী লীগের চাঁদাবাজী। এসবের প্রভাবও পড়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামের ওপর। মানুষের কী কষ্ট! আর এই সরকার অর্থের অপচয় করে একেক সময় একেকটা ঘটনা ঘটায়।
জনগণের ভোটে এখন জনপ্রতিনিধি নির্বাচিত হয় না বলে মন্তব্য করে তিনি বলেন, ‘এখন জনপ্রতিনিধি নির্বাচিত করে পুলিশ ও কিছু এজেন্সি। এটা কি তাদের কাজ? এদের কাজ কি গুমে সহযোগিতা করা, দাগি আসামীকে সীমান্ত পার করে দেওয়া নাকি? অবশ্যই নয়।
কবি ফরহাদ মাজাহারকে উদ্ধার করা প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘কবি ফরহাদ মাজাহার একজন বিশিষ্ট ব্যক্তি। তাকে ঢাকা থেকে তুলে নেওয়া হলো। যারা নিলেন তাদের চ্যালেঞ্জ করে পুলিশ খুলনা থেকে ফিরিয়ে আনলেন। অর্থাৎ ফরহাদ মাজাহারকে আরেকটি দেশে নেওয়া চেষ্টা ছিল। মুক্তির পর ফরহাদ মাজাহার কথা বলেন না, বোবা হয়ে গেলেন। কেন কারণ কি? তবে,সব কথা বলা যায় না, বোঝা তো যায়?
বেনজীরের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি মন্তব্য করে গয়েশ্বর বলেন, ‘দুদক তাকে কার্যালয়ে হাজির হওয়ার জন্য চিঠি দিয়েছেন। বেনজীরের দেশ ত্যাগের খবর প্রসঙ্গে তিনি বলেন, ‘পুলিশ, গোয়েন্দা সংস্থা এবং ইমিগ্রেশনে যারা আছেন তারা অন্ধ নাকী বোবা, না পড়াশুনা যানে না? সব পত্রপত্রিকায় তো বেনজীরের খবর প্রকাশিত হয়েছে।
ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘কথা বলতে বলতে তিনি এমন পর্যায়ে গেছেন, সুস্থ নাকি অসুস্থ বোঝা যাচ্ছে না। চালাক মানুষ মনে করে তিনি ছাড়া অন্য কেউ কিছু বোঝে না; ওবায়দুল কাদেরও তাই ভাবেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় রেখেছে পুলিশ বলে মন্তব্য করেন গয়েশ্বর। তিনি বলেন, ‘এখন খবরের কাগজ খুললে বেনজীর ও ভারতে খুন হওয়া সংসদ সদস্য আনারের খবর।
এমপি আনারের মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি বলেন, ‘সেই সঙ্গে বলব- স্বর্ণপাচারের সাথে তিনি যদি জড়িত হন, তাহলে সেই বিচারটাও জনস্মুকে হওয়া উচিত। ভারতের কারা এই অবৈধ ব্যবসার সাথে জড়িত সেটাও বের করা উচিত। সরকারের নুন আনতে পানতা ফুরায় বলে মন্তব্য করেন গয়েশ্বর। তিনি বলেন, ‘দেশের অবস্থা ভালো নেই। সরকার একটি ঘটনার পর আরেকটি ঘটনাকে সামনে আনে। এই শেখ হাসিনা একেকটি ঘটনা ঘটিয়ে নাটক সৃষ্টি করে। আজিজ, বেনজীর, আনার জনগণের দৃষ্টি অন্যত্র নেওয়ার চেষ্টা। তাদের দুর্বলতা ঢাকার জন্য। এই নিয়ে যদি আমরা ব্যস্ত থাকি, তাহলে কপালে হাত দেওয়া ছাড়া কোনো উপায় নেই।
মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি পাভেল শিকদারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা আবদুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, রফিকুল আলম মজনু,নবীউল্লাহ নবী, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com