ঢাকাবুধবার , ৬ জুলাই ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

শরণখোলায় কামারদের দিন কাটছে ব্যস্ততায়

অনলাইন ডেস্ক
জুলাই ৬, ২০২২ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সাব্বির হোসেন শরণখোলা প্রতিনিধিঃ

আসছে আগামী ১০ই জুলাই মুসলিমদের ২য় বৃহত্তম উৎসব পবিত্র ঈদুল আজহা। আর সেই ঈদুল আজহাকে কেন্দ্র করে টুংটাং শব্দে সরগরম হয়ে উঠেছে কামার পট্টির দোকানগুলো। এমনটাই দেখা গেছে বাগেরহাটের শরণখোলা উপজেলায়।

উপজেলার ৪টি ইউনিয়নের বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা গেছে খুবই ব্যাস্ত সময় পার করেছেন তারা।

পুড়ছে কয়লা, জ্বলছে লোহা।জ্বলছে তো জ্বলছে এ যেন থামছেই না।সকাল থেকে সন্ধ্যা আবার সন্ধ্যা গড়িয়ে রাত তারপরও কমছে না এদের কর্মব্যস্ততা। বছরের আর সময়গুলোতে কাজের চাপ থাক আর না থাক এ সময়টাতে চাপ থাকে প্রতি বছরই।মুসলমানদের এ উৎসবে গরু জবাই করতে কম বেশি সবারই অস্ত্রের প্রয়োজন হয়। উপজেলার সদর রায়েন্দা বাজার,আমড়াগাছিয়া বাজার, ছুটুখার বাজার,রাজাপুর বাজারসহ বিভিন্ন বাজার ও ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন দোকান ঘুরে দেখা যায়, পশু জবাই করনের সরঞ্জামের পসরা সাজিয়ে বসে আছে এই কামার পট্টির দোকানিরা।অনেক দোকানিরা আবার বিভিন্ন সাপ্তাহিক হাটে ভ্রাম্যমাণ দোকানও দিচ্ছেন। অনেক ক্রেতা সেখানেও ভিড় করছেন এই সরঞ্জামগুলো কেনার জন্য। এগুলোর ভিতর রয়েছে দা,ছুরি, চা–পাডি,বটি চাইনিজ কুড়াল ইত্যাদি। তবে স্থায়ী দোকানগুলোতে গেলে দেখা যায় আবার পুরনো অস্ত্রে সান (দ্বার) দেবায় ব্যস্ত অনেক ক্রেতা ও বিক্রেতা। তাদের সাথে কথা বললে অনেকে জানান, প্রতি বছর নতুন নতুন অস্ত্র না কিনলেও হয় যত্ন করে রাখলে অনেক বছর যায় এক অস্ত্র দিয়ে শুধু প্রতি বছর দ্বার দিতে হয়।

দোকানীদের সাথে কথা বলে জানা যায় আগের বছরের তুলনায় এ বছর তেমন কোনো বেচা বিক্রি নাই।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।