ঢাকামঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. কৃষি সংবাদ
  4. ক্যাম্পাস
  5. খেলাধুলা
  6. গ্রামবাংলা
  7. জাতীয়
  8. ধর্ম,সাহিত্য
  9. ফিচার
  10. ফেসবুক কর্নার
  11. বিনোদন
  12. মুক্তমত
  13. রকমারি
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
আজকের সর্বশেষ সবখবর

সময় থাকতেই খাতা নেয়ায় পরীক্ষার্থী অজ্ঞান, হাসপাতালে ভর্তি

অনলাইন ডেস্ক
নভেম্বর ২২, ২০২২ ২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

 লালমনিরহাট প্রতিনিধি।।
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় নির্ধারিত
লালমনিরহাট ত সময়ের আগেই খাতা কেড়ে নেয়ায় সুমাইয়া বিনতে আনিছ নামে এক পরীক্ষার্থী অজ্ঞান  হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
মঙ্গলবার(২২ নভেম্বর) কালীগঞ্জ উপজেলা সদরের করিম উদ্দিন সরকারী পাবলিক কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।
অসুস্থ্য পরীক্ষার্থী সুমাইয়া বিনতে আনিছ একই উপজেলার তুষভান্ডার মহিলা ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী। তার রোল নম্বর ৩১৮৮৫৭।
হাসপাতালে ভর্তি ওই পরীক্ষার্থী জানান, যথানিয়মে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ইসলামের ইতিহাস ও সাংস্কৃতি প্রথম পত্র বিষয়ে পরীক্ষা দিচ্ছিলেন সুমাইয়া বিনতে আনিছ। প্রথমার্ধের এমসিকিউ পরীক্ষার নির্ধারিত সময়ের ৫ মিনিট থাকতেই দায়িত্বে থাকা কক্ষ পরিদর্শক করিম উদ্দিন সরকারী পাবলিক কলেজের শিক্ষক আজিজার রহমান তার উত্তর পত্র কেড়ে নেন। ৫ মিনিট সময় থাকায় উত্তরপত্র না নিতে অনুরোধ জানালে ক্ষেপে যান শিক্ষক আজিজার রহমান।
এক পর্যয়ে জোর করে উত্তর পত্র কেড়ে নিয়ে শিক্ষক আজিজার রহমান বলেন “উত্তরপত্র কেড়ে নিয়েছি প্রয়োজনে থানায় মামলা করো”। এটা শুনেই নিজ আসনেই সজ্ঞাহীন হয়ে পড়েন পরীক্ষার্থী সুমাইয়া বিনতে আনিছ। পরে দায়িত্বপ্রাপ্তরা তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় পরীক্ষার দ্বিতীয়ার্ধের রচনামুলকের লিখিত পরীক্ষায় অংশ নিতে পারেননি সুমাইয়া বিনতে আনিছ। খবর বাহিরে ছড়িয়ে পড়লে শিক্ষার্থী আর অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা ঘটনার সুষ্ট তদন্ত করে কক্ষ পরিদর্শক শিক্ষক আজিজার রহমানের শাস্তির দাবি জানান।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল মান্নান বলেন, বিনা কারনে নির্ধারিত সময়ের পুর্বে খাতা বা উত্তরপত্র কেড়ে নেয়ার কোন নিয়ম নেই। অসুস্থ্য পরীক্ষার্থীর অভিভাবক মৌখিক ভাবে বিষয়টি অবগত করেছেন। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা আইনত দন্ডনীয় অপরাধ।