ঢাকাবৃহস্পতিবার , ৩১ ডিসেম্বর ২০২০
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

স্থগিতকৃত পরীক্ষা হবে জানুয়ারীতে, সুযোগ পাচ্ছে দুই সাবজেক্ট এ অকৃতকার্য শিক্ষার্থীরাও

অনলাইন ডেস্ক
ডিসেম্বর ৩১, ২০২০ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ রায়হান, তিতুমীর কলেজ প্রতিনিধিঃ সাত কলেজের নানান সমস্যা নিয়ে ২৬ শে ডিসেম্বর,২০২০ ইং তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিনের অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সাত কলেজের পরীক্ষা এবং ফলাফল সংক্রান্ত কিছু নীতির পরিবর্তন আনা হয়েছে।
সম্প্রতি অনুষ্ঠিতব্য সভায় যে বিশেষ দুটি নীতি পরিবর্তিত হয়, তা হলো-
১। ৪র্থ বর্ষ(সন্মান)-২০১৯ পরীক্ষা, ৩য় বর্ষ(ডিগ্রী পাস)-২০১৮, ৩য় বর্ষ(ডিগ্রী পাস) পরীক্ষা-২০১৮(স্থগীতকৃত), মাস্টার্স শেষ পর্ব-২০১৭ পরীক্ষা(স্থগিতকৃত), মাস্টার্স প্রথম পর্ব পরীক্ষা-২০১৬(স্থগিতকৃত) পরীক্ষা সমুহ আগামী ২০শে জানুয়ারি,২০২১ সাল থেকে পর্যায়ক্রমে শুরু হবে। এ বিষয়ে পরীক্ষা নিয়ন্ত্রক মহোদয় যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন।
২। কোভিড-১৯ পরিস্থিতিতে বিশেষ বিবেচনায়  ১ম বর্ষ(সন্মান)-২০১৯ পরীক্ষায় উত্তীর্ণ (Non promoted) শিক্ষার্থীদের অনধিক দুটি(০২) বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা ২য় বর্ষে ভর্তি হওয়ার সুযোগ পাবে। একইভাবে  ২য় বর্ষ(সন্মান)২০১৯ পরীক্ষায় উত্তীর্ণ(Non promoted) শিক্ষার্থীরা ৩য় বর্ষে ভর্তি হওয়ার সুযোগ পাবে।
উক্ত সভায় উপস্থিত ছিলেন  বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, এবং সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন, কলা অনুষদের ডিন, অধ্যাপক ড.আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদপর ডিন,অধ্যাপক ড.তোফায়েল আহমদ চৌধুরী এবং সাত কলেজের অধ্যক্ষবৃন্দ, পরীক্ষা নিয়ন্ত্রক ও কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য যে, সম্প্রতি ফলাফল বিপর্যয় এবং ফলাফল প্রকাশের দীর্ঘসুত্রিতার জের ধরে সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নেমে আসে। এছাড়া,এর আগেও শিক্ষার্থীরা দফায় দফায় আন্দোলনে নামলেও আশানুরূপ কোনো পরিবর্তন লক্ষ করা যায় নি।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।