শনি ও রোববার স্থগিতকৃত এসএসসি পরীক্ষা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ১:১০ পূর্বাহ্ণ /
শনি ও রোববার স্থগিতকৃত এসএসসি পরীক্ষা

ঘূর্ণিঝড় মোকার কারণে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষা আগামী শনিবার (২৭ মে) ও রোববার (২৮ মে) অনুষ্ঠিত হবে। গত ১৪ মের চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ফিন্যান্স ও ব্যাকিং বিষয়ের পরীক্ষা আগামী শনিবার অনুষ্ঠিত হবে। আর গত ১৫ মের সব বোর্ডে স্থগিত হওয়া এসএসসির গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, চারু ও কারুকলা পরীক্ষা আগামী রোববার অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করেছে।

কমিটির আহ্বায়ক ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত সূচিতে আরো জানানো হয়েছে, ২৯ মে থেকে ৪ জুন পর্যন্ত এসএসসির ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল দশটা থেকে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। আর ১১ জুনের মধ্যে ব্যবহারিকের উত্তরপত্র বোর্ডে পৌঁছে দিতে হবে কেন্দ্রগুলোকে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় মোকার উদ্ভূত পরিস্থিতিতে গত ১৪ মের চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ডের পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ফিন্যান্স ও ব্যাকিং, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিলের ইংরেজি প্রথম পত্র ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনালের পদার্থবিজ্ঞান-২ পরীক্ষা স্থগিত করা হয়। আর গত ১৫ মের সব বোর্ডে এসএসসির গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, চারু ও কারুকলা পরীক্ষা স্থগিত করা হয়েছিলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com