স্বাধীনতার ৫২ বছর গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ২১, ২০২৩, ৫:০০ অপরাহ্ণ /
স্বাধীনতার ৫২ বছর গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনার 
নিরব আলী, জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কর্তৃক আয়োজিত ‘স্বাধীনতার ৫২ বছর ; গণমাধ্যমের ভূমিকা ‘ শিরোনামে সেমিনার ও অভিষেক অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অডিটোরিয়ামে জবিসাসের সদ‍্য সাবেক আহ্বায়ক সোহাগ রাসিফের সভাপতিত্বে এ অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইমদাদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ ও দৈনিক সময়ের আলো পত্রিকার নির্বাহী সম্পাদক  হারুন উর রশীদ।
অনুষ্ঠানে ‘স্বাধীনতার ৫২ বছর; গণমাধ্যমের ভূমিকা’ বিষয়ে গ্রন্থ পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের সহযোগি অধ‍্যাপক ও স্বনামধন‍্য জাতীয় সাংবাদিক মিনহাজুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ইমদাদুল হক বলেন, দেশ স্বাধীনতার পিছনে বড় একটি সহযোগিতা ছিল সাংবাদিকদের। জীবনের ঝুকি নিয়ে পাক হানাদারদের বিভিন্ন তথ‍্য মুক্তি সেনাদের প্রেরণ করতেন। সাহসিকতার সাথে সত‍্যকে প্রকাশ করে দেশের তথা মানুষের সার্বিক কল‍্যাণে কাজ করার মানসিকতা  থাকাটা জরুরি।
বিশেষ অতিথির বক্তব্যে হারুন উর রশীদ বলেন, সাংবাদিকতা একটি ঝুঁকিপূর্ণ ও চ‍্যালেঞ্জিং পেশা। এ পেশা রাষ্ট্রের ভিতরে রাষ্ট‍্র, সরকারের ভিতরে সরকারের নানা রকম চাপ সহ‍্য করতে হয়। বিভিন্ন অপরাধীচক্রের অপরাধ ফাঁস করা যেমন সাহসের তেমনি ঝুকিপূর্ণ। তবে সব সত‍্যকে ফাস না করে জনগণের বা রাষ্ট্রের সর্বোচ্চ কল‍্যাণের কথা মাথায় রেখে সাংবাদিকতা করা উচিত।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, প্রক্টরিয়াল বডির সদস‍্যসহ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাদ্বয় ও  সাংবাদিক সমিতির সদস‍্যবৃন্দ। এ সময় ২০২৩ কার্যদিবসে সাংবাদিক সমিতির নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর ও সাবেক কমিটিকে যথাযোগ্য সম্মাননা দিয়ে বিদায় জানানো হয়।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com