কালীগঞ্জে ঐতিয্যবাহী হাডুডু খেলার শুভ উদ্বোধন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ২১, ২০২৩, ৫:৫২ অপরাহ্ণ /
কালীগঞ্জে ঐতিয্যবাহী হাডুডু খেলার শুভ উদ্বোধন

লালমনিরহাটের কালীগঞ্জ  উপজেলার তুষভান্ডার ইউনিয়নের আদর্শপাড়ায় আবির্ভাব যুব সংঘের আয়োজনে ঐতিহ্যবাহী হাডুডু খেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী খেলায় তুষভান্ডার ইউনিয়ন পরিষদ একাদশ ও লায়ন্স ক্লাব নামুরী একাদশ অংশগ্রহন করে।

আজ মঙ্গলবার বিকাল ৪টায় আদশর্পাড়া রেলগেট সংলগ্ন  মাঠে বিলুপ্তপ্রায় জাতীয় খেলাটির শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। খেলা দেখতে আসেন বিভিন্ন এলাকার কয়েকশত মানুষ।

তুষভান্ডার মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাহবুবর রহমানের সভাপতিত্বে খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রেখে খেলাটি শুভ উদ্বোধন করেন লালমনিরহাট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ সালেহ উদ্দিন আহমেদ হেলাল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-ইউপি চেয়ারম্যান নূর ইসলাম আহমেদ, আরোও বক্তব্য রাখেন আরব আলী ও মানিক প্রমুখ।

হাডুডু খেলায় অতিথিরা তাদের বক্তব্যে বলেন, যে কোনো মূল্যে দেশের জাতীয় খেলা হাডুডুকে বাঁচিয়ে রাখতে হবে। যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষে মানুষে পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই এই খেলার আয়োজন করা উচিত।

 হাডুডু আমাদের দেশের জাতীয় খেলা হলেও কালের বিবর্তনে অনুশীলন হয় না আর। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে আগামীতে হাডুডুসহ দেশীয় খেলার আয়োজন করতে সকলের প্রতি আহবান জানান বক্তারা। 

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com