তিন বছরেও বাড়িতে ফিরতে না পেরে বৃদ্ধের সংবাদ সম্মেলন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ২৫, ২০২৩, ৫:৩৪ অপরাহ্ণ /
তিন বছরেও বাড়িতে ফিরতে না পেরে বৃদ্ধের সংবাদ সম্মেলন
  রাণীশংকৈল,( ঠাকুরগাঁও) প্রতিনিধি।। 
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের মুক্তা চত্বরে তিন বছরেও বাড়িতে ফিরতে না পারাই গত কাল বুধবার রাত ১০ টায় সংবাদ সম্মেলন করছে বৃদ্ধ মোহাম্মদ আজাদ আলী। ভুক্তভোগী আজাদ উপজেলার লেহেম্বা ইউনিয়নের গাংগুয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে।
সংবাদ সম্মেলনে আজাদ বলেন, গত ২০১১ সালে আমাকে মারপিট করে আমার নিজ বাড়ি থেকে আমার বংশিও অংশিদাররা বের করে দেয়। এবং আমার বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। পরে এলাকার গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিততে  সামাজিক ভাবে ঐ বাড়িটি যাহার মৌজা গাংগুয়া দাগ নং ১৪৫১ তাঁদের কাছে বিক্রি করি।
কিন্তু তাঁরা আমাকে সামান্য কিছু টাকা দিয়ে বাকি টাকা এখনো দেয় নি।২০২১ সালে গাংগুয়া মৌজার ১৪৫১, ১৪৫২, দাগে আমার নিজ জমিতে রোপনকৃত ধান জোর পূর্বক কেটে নিয়ে যায়  অংশীদাররা এবং উক্ত জমি জোর পূর্বক দখল করে নেয়।
এছাড়াও অন্য একটি জমিতে জোর পূর্বক বসতবাড়ির ঘর নির্মাণ করে। আমি অসহায় এবং আমার জনবল না থাকায় আমার নিজস্ব বসত বাড়ি ও আবাদি জমি দখল নিতে পারছি না। আমি দির্ঘ তিন বছর যাবৎ রাণীশংকৈল বন্দরে একটি বাড়িতে ভাড়া থাকি। এবং নিজে দর্জির কাজ করে কোন মতে জীবন চালায়। আমার নিজ বাড়িতে ফিরে গেলে তাঁরা আমাকে প্রানে মেরে ফেলবে বলে হুমকি দেয়। মর্মে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।
সংবাদ সম্মেলনে আমার বাড়িতে ফিরে যাওয়া, নিজ জমি দখল, আইনের সহায়তা পাওয়াসহ বিভিন্ন সমস্যা সমাধান আপনাদের প্রচার প্রচারণার মাধ্যমে তুলে ধর আমি সুষ্ট সমাধান পাবো বলে প্রত্যাশা করছি।
এ ব্যাপারে আজাদের ভাই বিবাদী আব্বাস আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব অভিযোগ সব মিথ্যা। এগুলো অভিযোগের সরিষা পরিমাণ কোন সত্যতা নেই।
এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ গুলফামুল ইসলাম মন্ডল বলেন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com