রায়পুরায় কেজি দরে তরমুজ বিক্রি, ভ্রাম্যমান আদালতের  অর্থদন্ড


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৭, ২০২১, ৯:০৯ অপরাহ্ণ / ০ Views
রায়পুরায় কেজি দরে তরমুজ বিক্রি, ভ্রাম্যমান আদালতের  অর্থদন্ড
এম.আজিজুল ইসলাম, রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি
তরমুজ মৌসুমী ফলের মধ্যে অন্যতম। গ্রীষ্ককালীন এই ফলটি বর্তমানে সারাবাজারে পাওয়া যায়। সকলের প্রিয় ফলের মধ্যে তরমুজ গরমের মধ্যে মানুষের তৃষ্ণা মিটায়। প্রতি বছর তরমুজের দাম উঠানামা করলেও এ মৌসুমের প্রথম থেকে তরমুজের দাম আকাশচুম্বী।

নরসিংদীর রায়পুরায় স্থানীয় বাজার গুলোতে কেজি দরে বিক্রি করতে দেখা গেছে তরমুজ। এই বাজার গুলোতে কিছুদিন আগেও পিস হিসেবে বিক্রি করলেও এবার কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

উপজেলার বেশ কয়েকটি স্থানের ক্রেতাদের সাথে তাজা খবর টিম কথা বলতে গেলে তারা জানায়, আগে বাজারগুলোতে তরমুজ বিক্রি হতো পিস হিসেবে। কিন্তু এবারই প্রথম ব্যবসায়ীরা কেজি দরে বিক্রি করছে। প্রতি কেজি ৫০ থেকে ৭০ টাকা করে হওয়ায় ৪-৫ শত টাকার নিচে কোনো তরমুজ কিনতে পারছি না।

রমজানে এবার তীব্র দাবদাহের কারণে একটু স্বস্তি পেতে এবার ক্রেতাদের কাছে তরমুজের চাহিদাও বেশি। এই চাহিদাকে পুজি করেই অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেন ক্রেতারা।

অপর দিকে তাজা খবর টিম ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জানায়, এবার করোনার কারণে পরিবহন খরচ দ্বীগুনের চাইতেও বেশি হওয়ায় এবং বিভিন্ন এলাকা থেকে তরমুজ বেশি দামে কিনতে হচ্ছে একারনে বেশি দামে বিক্রি করে হচ্ছে। গতবারের তুলনায় এবার তুলনামুলক দাম থেকে তরমুজ বেশি দামে কিনতে হচ্ছে তাি আমাদের কেউ তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে ক্রেতাদের বিভিন্ন অভিযোগ পেয়ে উপজেলার শ্রীরামপুর বাজার, রেলগেইট, রায়পুরা, হাসিমপুর ,পিরিজকান্দি ও মরজাল সহ বিভিন্ন বাজারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহামুদুর রহমান খোন্দকার ।

অভিযান চলাকালীন সময়ে রায়পুরা বাজারের ফল ব্যবসায়ী রঞ্জিত চক্রবর্তী ৬ কেজি ওজনের তরমুজ ৪৫০ টাকায় বিক্রি করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ৫ হাজার টাকা এবং শ্রীরামপুর বাজারের অপর ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করেন।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com