বেগম রোকেয়া নারী জাগরণের পথ রচনা করেছেন- শিরীন আক্তার এমপি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ৯, ২০২০, ৩:০১ অপরাহ্ণ /
বেগম রোকেয়া নারী জাগরণের পথ রচনা করেছেন- শিরীন আক্তার এমপি
সাজ্জাদ হোসেন, ঢাকা-
বেগম রোকেয়া দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটি আজ ৯ ডিসেম্বর ২০২০ বুধবার সকাল ১১:৩০ টায় নগরীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বেগম রোকেয়ার প্রতিকৃতিতে মাল্যদান করে বেগম রোকেয়ার প্রতি শ্রদ্ধা নিবেদন করে। এ সময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সহ-সভাপতি ও জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, সহ-সভাপতি উম্মে হাসান ঝলমল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় শ্রমিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার খোরশেদ, জাতীয় যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামসুল ইসলাম সুমন প্রমূখ।

প্রতিকৃতিতে মাল্যদান শেষে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশ্যে জাসদের সাধারণ সম্পাদক বলেন, বেগম রোকেয়া ধর্মান্ধতা ও ধর্মীয় কুসংষ্কারের অচলায়তন ভেঙ্গে বাংলার নারীদের মুক্তির লক্ষ্যে নারী জাগরণের পথ রচনা করে গিয়েছেন। তিনি বেগম রোকেয়ার শিক্ষাকে ধারণ করে নারীদের মানুষ হিসাবে প্রতিষ্ঠা করার সংগ্রাম এগিয়ে নেয়ার জন্য বর্তমান প্রজন্মের কিশোর-কিশোরী, তরুণ-তরুণীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে রাজনৈতিক মোল্লা, ধর্ম ব্যবসায়ী, ফতোয়াবাজরা এখনও নারীকে মানুষ হিসাবে মর্যাদা প্রতিষ্ঠার পথে বাঁধা সৃষ্টি করে চলেছে। তিনি রাজনৈকি মোল্লা, ধর্ম ব্যবসায়ী, ফতোয়াবাজদের রুখে দাঁড়ানোর আহ্বান জানান।
এছাড়াও বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি ও জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান ঝলমল, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com