ঢাকাবুধবার , ২৬ আগস্ট ২০২০
  1. অপরাধ,দূর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. ক্যাম্পাস
  4. খেলাধুলা
  5. গ্রামবাংলা
  6. জাতীয়
  7. ফিচার
  8. বিনোদন
  9. মুক্তমত
  10. রকমারি
  11. রাজনীতি
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের উন্নয়ন বাধাগ্রস্ত করছে একটি মহল সংবাদ সম্মেলনে রসিক মেয়র মোস্তফা

আশিকুর রহমান সবুজ
আগস্ট ২৬, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

একটি মহল রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। মহলটি মিথ্যা প্রচারণা চালিয়ে সিটি করপোরেশনের ভাবমুর্ত্তি ক্ষুন্ন করছে। এর প্রতিবাদে বুধবার দুপুরে রসিক মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সংবাদ সম্মেলনে মেয়র লিখিত বক্তব্যে বলেন, গত ১৭ আগস্ট একটি বেসরকারী টেলিভিশনে ২ জনের বিপরীতে ১০ জন নিয়োগ ও ২১ আগস্ট বিগত মেয়রের আমলে নিয়োগ করা ১৭৭ জন কর্মচারী ছাটাইয়ের অভিযোগ তোলা হয়। যা স্বার্থান্বেষী মহলের ইন্ধনে রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করতে একটি ষড়যন্ত্র। ওই নিয়োগ এখনও প্রক্রিয়াধীন রয়েছে। রংপুর সিটি কর্পোরেশনের বিশাল উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে ১ বছরের চুক্তির মাধ্যমে দৈনিক মজুরী ভিত্তিতে ১০ জন উপ-সহকারী প্রকৌশলী নিয়োগ দেয়া হয়েছে। বিগত মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর আমলে নিয়োগ দেয়া ১৭৭ জন কর্মচারীদের মধ্যে নিয়োগ প্রক্রিয়া যথাযথভাবে না হওয়ায় তদন্ত কমিটির মাধ্যমে সেখান থেকে ১১৬ জনকে নেয়া হয়। অবশিষ্ট ১১ জন উপসহকারী প্রকৌশলীসহ মোট ৬১ জন হাইকোর্টে রিট দায়ের করেছে। যা বিচারাধীন। রংপুর নগরীর উন্নয়নের স্বার্থে সিটি পরিষদের উর্ধ্বতন কর্মকর্তা ও কাউন্সিলরদের পরামর্শে সকল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে জানান রসিক মেয়র।

মেয়র আরও বলেন, বিগত মেয়র রংপুর সিটি করপোরেশনের একটি জনবল কাঠামো মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য পাঠায়। যেখানে ৮৬২ জনের জনবল কাঠামো উল্লেখ আছে। কিন্তু দাখিলকৃত জনবল কাঠামো এখন পর্যন্ত চুড়ান্ত অনুমোদন হয়নি। ফলে সিটি কর্পোরেশনের প্রায় ৭২০ কোটি টাকার চলমান উন্নয়ন ও প্রায় ১০ লাখের অধিক নাগরিককে সেবা দিতে জরুরী ভিত্তিতে সাড়ে ৩’শ টাকা থেকে সর্বোচ্চ সাড়ে ৪’শ টাকা দৈনিক মজুরীতে কিছু সংখ্যক শ্রমিক নিয়োগ দিয়ে সিটি করপোরেশনের কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, সচিব মোঃ রাশেদুল হক, প্যানেল মেয়র সামসুল হক, মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর তৌহিদুল ইসলাম, সেকেন্দার আলী, হারাধণ রায়, হারুন অর রশিদ, মাহাবুবুর রহমান মঞ্জুসহ সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

এই সাইটে প্রতিনিধির পাঠানো নিজস্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।