নববর্ষের শুভেচ্ছা জানালেন-ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৯:৫২ অপরাহ্ণ /
নববর্ষের শুভেচ্ছা জানালেন-ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম

লালমনিহাট জেলাবাসীকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন  লালমনিরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, জেলা ছাত্রলীগের হৃদয়ের স্পন্দন  ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম।

তিনি ইংরেজি নববর্ষের এক শুভেচ্ছা বার্তায় বলেন, বিদায়ী বছরের  বিষন্নতাকে ছাপিয়ে মনকে উৎফুল্ল করে তোলে নতুন বছরের আগমনী বার্তা। ক্যালেন্ডারের শেষ পাতাটি ছিঁড়ে একসঙ্গে উচ্চারিত হয় হ্যাপি নিউ ইয়ার। নতুন দিনের সূচনা, নতুন করে পথচলা। নতুন প্রাণ চাঞ্চল্যতা, নতুন শপথ সব কিছুই যেন একাকার হয় বছরের প্রথম দিনটিতে এসে। অতীতকে মুড়িয়ে দিয়ে নতুন এক সময়কে বরণ করে নেয়ার শিহরণই যেন অন্যরকম। প্রতি মূহুর্তেই চলে নতুন বছরকে বরণ করে নেয়ার প্রস্তুতি। বন্ধু প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে শুরু হয় নতুন বছরের পথ চলা।

পুরোনো গ্লানি মুছে নতুন ভাবে বাঁচার প্রত্যয়ে যেমন শুরু হয় বাংলার নববর্ষ। ঠিক তেমনি ইংরেজী মাসের শেষে উৎসবমুখর পরিবেশে পালিত হয় থার্টি ফাস্ট নাইট। বছরের শেষ এ দিনটিতে পুরো বিশ্ব জুড়ে পালন করা হয় নববর্ষের উৎসব। ঘড়ির কাঁটায় ঠিক বারোটা বাজার সঙ্গে সঙ্গে সুর ও সঙ্গীতের মূর্ছণায় মুখরিত হয়ে ওঠে চারপাশ। আতশবাজির আলোকছঁটায় ছেয়ে যায় আকাশ। শুরু হয় প্রিয়জনদের শুভেচ্ছা বার্তা পাঠানো। একে অপরকে উপহার আদান প্রদানের মাধ্যমে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই পালন করা হয়ে থাকে ইংরেজী নববর্ষ। তাই ৩১ ডিসেম্বর রাত ১২ বাজার সঙ্গে সঙ্গেই সমম্বরে চিৎকার করে ওঠে সবাই বলে ……….হ্যাপি নিউ ইয়ার!

ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম আরো বলেন, মহান বিজয়ের মাস পেরিয়ে ইংরেজি ২০২২ সালকে বিদায় জানিয়ে আগামীর ২০২৩ সালকে জানাই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা। বিদায় বেদনার হলেও নববর্ষকে আমরা সবাই শুভেচ্ছা ও স্বাগত জানাই। আমাদের সকল ভেদাভেদ ভুলে নতুন বছর কাটুক অনাবিল আনন্দে এবং নতুন বছর সবার জন্য বয়ে আনুক আশার আলো। সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com