দ্রব্য মুল্যের বাজার নিয়ন্ত্রনের দাবিতে যুবজোটের মানববন্ধন অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২০, ৫:১৮ অপরাহ্ণ /
দ্রব্য মুল্যের বাজার নিয়ন্ত্রনের দাবিতে যুবজোটের মানববন্ধন অনুষ্ঠিত

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে  নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দাম কমানো এবং বাজার সিন্ডিকেট-লুটেরা-মুনাফাখোরদের দমন করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ ১৭ অক্টোবর (শনিবার,) সকাল ১১:৩০ টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি আসিফুর রহমান বাবু, আমিনুল আজিম বনি, ইঞ্জি: হারুন অর রশিদ সুমন, একরামুল হক সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, আইন বিষয়ক সম্পাদক এড. হাসান আকবর আফজল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমূখ।

বক্তারা বলেন, এখন দেশের বাজার ব্যবস্থার অবস্থা হয়েছে: ‘সিন্ডিকেট লুটে খায়-ভোক্তা, ক্রেতা, কৃষক অসহায়’। বক্তারা খাদ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কিছুদিন পর পরই বাজার নিয়ন্ত্রণকারী মুনাফাখোর লুটেরা সিন্ডিকেট তাদের ইচ্ছামত খাদ্যপণ্যের অস্বাভাবিক ও অযৌক্তিক দাম হাকিয়ে ভোক্তা-ক্রেতা সাধারণের কষ্টার্জিত আয় লুটে নিচ্ছে। খাদ্যপণ্যের অস্বাভাবিক ও অযৌক্তিক মূল্য বৃদ্ধিতে ভোক্তা-ক্রেতা সাধারণের জীবনে নাভিশ্বাস উঠেছে। অথচ খাদ্য উৎপাদনকারী কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তারা বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেট ধ্বংস করা, বাজার নিয়ন্ত্রণে স্থায়ী মনিটরিং ব্যবস্থা চালু এবং ভোক্তা স্বার্থ সংরক্ষণ আইনের কঠোর প্রয়োগ করা এবং বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেটের সাথে যুক্ত লুটেরা মুনাফাখোরদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানান।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com