নেত্রকোনায় বিএনপির অবস্থান কর্মসূচি পালিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ৮, ২০২৩, ৯:৫১ অপরাহ্ণ /
নেত্রকোনায় বিএনপির অবস্থান কর্মসূচি পালিত

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

নেত্রকোনার পূর্বধলা উপজেলা বিএনপির আহ্বায়কসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পূর্বধলা বাজার এলাকা হতে বিএনপির এক নেতার ব্যাক্তিগত কার্যালয়ে  অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলা সদরে রেলগেট এলাকায় অবস্থিত সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হকের চেম্বারে থেকে তাঁদের আটক করা হয়। এ সময় ঐ স্থান থেকে অবিস্ফোরিত ছয়টি ককটেল ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার রাতেই পূর্বধলা থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বাদী হয়ে নাশকতার অভিযোগে মামলা করেন এবং ওই মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

আটকৃতরা হলেন- নেত্রকোনা জেলা বিএনপির সদস্য আব্দুর রহিম পূর্বধলা উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব বাবুল আলম তালুকদার, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ সাইদুর রহমান তালুকদার, পূর্বধলা উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবুল হাসনাত, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল আজিজ, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল গফুর, উপজেলা যুবদলের আহ্বায়ক এনামুল হক হলুদ, উপজেলা যুবদলের যুগ্ন-আহবায়ক শাকিল হায়াত খান বাদশা, উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহবায়ক সোলাইমান কবির পাপ্পু, উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা জহিরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, সেলিম ও এনায়েত হোসেন।

নেত্রকোনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তাহের তালুকদার বলেন, পূর্বঘোষিত ১০দফা দাবি বাস্তবায়নে পূর্বধলায় প্রস্তুতির পূর্ব মূহুর্তে উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১৩ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। মিথ্যা ও সাজানো ঘটনায় পুলিশ ককটেল ও লাঠি সোটা নিয়ে এসে অহেতুক নেতা কর্মীদের আটক করেছে।

অবস্থান কর্মসূচির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো অবস্থান কর্মসূচি পালন করার জন্য চেষ্টা করছি। সারারাত পুলিশ বিএনপির নেতাকর্মীদের বাড়িতে তল্লাশির নামে তাণ্ডব চালিয়েছে।

পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, কেন্দ্রীয় বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে (৮ এপ্রিল) শনিবার অবস্থান কর্মসূচি উপলক্ষে শুক্রবার (৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক ইশতিয়াক আহমেদ বাবুর ব্যক্তিগত অফিসে ওই নেতাকর্মীরা দেশবিরোধী ষড়যন্ত্র করে। বিশেষ করে সরকার পতনের উদ্দেশ্যে আত্মঘাতি কার্যকলাপের মাধ্যমে সরকারি বিভিন্ন স্থাপনা ধ্বংস ও নাশকতার সৃষ্টির লক্ষ্যে গোপন বৈঠক করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্যসহ ৬টি ককটেল, বেশ কিছু লোহার পাইপ ও লাঠি সোটাসহ তাদেরকে আটক করা হয়। এব্যাপারে পুলিশ বাদী হয়ে পূর্বধলা থানায় বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) সহ ১৯০৮ সনের বিস্ফোরক দ্রব্য আইনের ৪ ধারায় মামলা দায়েরর পর শনিবার দুপুরে আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্বঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়ন এবং আটককৃত নেতা-কর্মীদের মুক্তির দাবিতে নেত্রকোনা সদর উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

আজ (৮ এপ্রিল) শনিবার বেলা ১১ টার দিকে জেলা সদর হাসপাতাল রোডে অধ্যাপক ডাঃ আনোয়ারুল হকের বাসভবনে ব্যক্তিগত রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়

নেত্রকোনা সদর উপজেলা বিএনপির আহবায়ক মোঃ মজিবুর রহমান খানের সভাপতিত্বে এবং সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মোঃ তাজেজুল ইসলাম ফারাস সুজাত এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও কৃষক দল সভাপতি সালাহ্ উদ্দিন খান মিল্কী, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ বজলুর রশিদ খান পাঠান, যুবদলের সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন রিপন, যুবদল নেতা এসএম মূসা, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ আজহারুল ইসলাম কমল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোলায়মান হাসান রুবেল, সাধারণ সম্পাদক এডভোকেট খালেদ সাইফুল্লাহ মুন্না, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা দলের নেত্রী লিপি আক্তার রুনা, জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী টিটু, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ কামরুল হক, সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাতেন, আজিজুল হক, পৌর বিএনপির সদস্য সচিব এসএম মোয়াজ্জেম হোসেন, পৌর যুবদলের আহবায়ক মোকাম্মেল হক রানা, ছাত্রদলের সভাপতি সারোয়ার আলম এলিন, সাধারণ সম্পাদক অনিক মাহবুব চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক মো. আনোয়ারুল হক নেতা-কর্মীদের গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, আওয়ামী লীগ সরকারের ‘সর্বগ্রাসী দুর্নীতি, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com