খানসামায় ১৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২৩, ১০:৫৫ অপরাহ্ণ /
খানসামায় ১৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ
জসিম উদ্দিন;খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ-প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে দিনাজপুরের খানসামা  উপজেলায় ১৩৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও ইউনিসেফ সংস্থার পক্ষ থেকে করোনা সামগ্রী বিতরণ করা হয়েছে।
 ২৩ মার্চ (বৃহস্পতিবার) সকালে উপজেলা কমপ্লেক্স হলরুমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে এ ল্যাপটপ ও করোনা সামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের  সভাপতিত্বে এবং এইউইও সাখাওয়াত হোসেন ও অনুপম ঘোষের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এরশাদুল হক চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি  সাইফুল ইসলামসহ উপস্থিত ছিলেন উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক/শিক্ষিকাবৃন্দ।
উল্লেখ্য, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ক্ষুদে শিক্ষার্থীদের আগামীর চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত করার লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে সারাদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়।