নড়াইলে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪, ৬:১৬ অপরাহ্ণ /
নড়াইলে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ
নড়াইল জেলা প্রতিনিধি।
সারাদেশেই প্রতিনিয়ত বাড়ছে গরমের তীব্রতা। রাস্তার গরম পিচের উপর পা দিলে মনে হচ্ছে যেন নরকে পা পড়ছে। তবুও থেমে নেই জনজীবনের ব্যস্ততা । এক প্রকার বাধ্য হয়েই তীব্র গরমে মানুষ ছুটছেন জীবিকার টানে। এমন অসহনীয় অবস্থায় এক গ্লাস শরবতে যেন প্রাণ খুঁজে নিচ্ছেন পথচারীরা। পথচারী মানুষদের কথা চিন্তা করে ঠান্ডা পানি ও শরবত বিতরণ করেছেন নড়াইল লোহাগড়া উপজেলার ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদ। মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলার ইতনা ইউনিয়নের রাধানগর বাজার এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রায় ২ হাজার পথচারীকে ঠান্ডা পানি ও শরবত পান করানো হয়।
ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা আশিকুর রহমান এর সৌজন্যে এবং ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল হান্নান ও সদস্যদের আয়োজনে, এসময় উপস্থিত ছিলেন- মুফতি আহসান হাবিব, মাওলানা ইয়ার আলী, মাওলানা সিদ্দিকুর রহমানসহ ডিক্রীরচর যুব সংঘের সদস্যরা।
লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়ন থেকে আসা হাবিবুর বাশার বলেন, তীব্র গরমে ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের মানবিকতার দিকটি প্রকাশ পেয়েছে। আমি মনে করি এই উদ্যোগ সমাজের প্রতি মানুষের দায়িত্ববোধ ও মানবিকতার প্রতিফলন। তাঁদের এই মানবিক কাজ সমাজের সকল স্তরের প্রশংসা ও অনুকরণের যোগ্য।
রিকশাচালক সতেজ মিয়া জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। যারা এমন ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠান্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।
আরেক পথচারী কৃষ্ণ মন্ডল জানান, অনেক গরমের মধ্যেও কাজে এসেছিলেন বাজারে। গরমে খুব তৃষ্ণা লাগছিলো। এই ঠান্ডা লেবুর শরবত খেয়ে শরীরে স্বস্তি ফিরে এলো। যারা এমনভাবে শরবত খাওয়ালো আমি তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি।
এ বিষয়ে ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা আশিকুর রহমান বলেন, প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ। এমন অবস্থায় খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীদের একটু স্বস্তি দিতে বিনামূল্যে বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরণ করা হচ্ছে। তাপদাহ যতদিন থাকবে আমাদের এই কার্যক্রমও অব্যাহত থাকবে। এই তীব্র গরমে পথচারীদের সতেজ রাখতেই আমার এই ক্ষুদ্র উদ্যোগ।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com