মুন্ডুমালা পৌর মেয়র সাইদুরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৩, ৭:১৯ অপরাহ্ণ /
মুন্ডুমালা পৌর মেয়র সাইদুরের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ 
তানোর উপজেলা প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার আলোচিত সমালোচিত মেয়র সাইদুরের বিরুদ্ধে সংখ্যালঘুর দামি জায়গা দখল করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের খবর জানতে পেরে মেয়রসহ তার গুন্ডা বাহিনী দ্বারা হিন্দু সম্প্রদয়ের লোকজনকে এলাকা ও দেশ ছাড়াসহ প্রানে মেরে ফেলার হুমিকিও দিয়েছেন।

একারনে সংখ্যালঘুরা চরম আতংকে দিন পার করছেন। মুন্ডুমালা পৌর এলাকার মুন্ডুমালা মহিলা কলেজ সংলগ্ন উত্তরে ঘটে রয়েছে দখলের ঘটনাটি।

এঘটনায় অবশরপ্রাপ্ত শিক্ষক সুবোধ চন্দ্র বর্মন বাদি হয়ে মেয়রসহ তার কয়েকজন সহচরের নাম উল্লেখ করে চলতি মাসের ১৮ এপ্রিল জেলা প্রশাসক (ডিসি) বরাবর লিখিত অভিযোগ দেন।

তার অনুলিপি পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা ভূমি কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, থানার ওসি, মুন্ডুমালা পুলিশ ফাঁড়ি, স্থানীয় প্রেস ক্লাব ও বাংলাদেশ হিন্দু বদ্ধ খ্রীষ্টান পরিষদে ডাক যোগে দেওয়া হয়েছে।

তবে অভিযোগের ৬ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহন না হওয়ার কাাাারনেরনর চরম হতাশায় ভুগছেন বাদি।

ফলে দ্রুত সময়ের মধ্যে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন না হলে পরিবার নিয়ে দেশ ত্যাগ ছাড়া কোন উপায় থাকবেন বলে দাবি অবশরপ্রাপ্ত সংখ্যালঘু শিক্ষকের।

সোমবার সরেজমিনে দেখা যায়, মুন্ডুমালা মহিলা কলেজের দেয়ালের উত্তর পার্শ্বে সুবোধ চন্দ্র বর্মনের ১৫.৫০ শতাংশ জমি রয়েছে।

সেই জায়গায় মাটি দিয়ে ভরাট করে দখলে নিয়েছেন মেয়র সাইদুর। শুধু মাটি ফেলে ভরাট করেননি বেশ কয়েকটি আমগাছের ডাল কেটেছেন।

ওই সব ডালে প্রচুর আমও ছিল। জায়গার পশ্চিমে তেমন বাড়ি ঘর নাই। তারপরও জোর পূর্বক ও ক্ষমতার দাপটে দখল করেছেন। ওই জায়গা থেকে উত্তরে ৭ ফিট রাস্তা আছে।

মেয়র সাইদুর জানান, জায়গার মালিককে একাধিক বার বলা হয়েছে আমিন এনে মাপ করে বুঝে নিতে। কিন্ত সে তালবাহানা করছে।এজন্য মাটি দিয়ে ভরাট করা হয়েছে। মাপজোকের পর সীমান নির্ধারন হয়েছি কিন্তু আরো বেশি ছাড়তে বলেছেন জানতে চাইলে তিনি জানান এটা তাদের বাড়াবাড়ি বলে এড়িয়ে যান।
জায়গার মালিক সুবোধ চন্দ্র জানান, জায়গাটা অনেক দামি এজন্য মেয়রের কু নজর পড়েছে। জায়গা ছাড়ার পরও আরো দাবি করছেন। আম থাকা ডালপালা কেটে ফেলেছে।
শুধু তাই না আমি একজন অবশরপ্রাপ্ত শিক্ষক আমার শরীরে আঘাত পর্যন্ত করেছে।
এখন তারা হুমকি দিয়ে বলছে হয় জায়গা ছাড় না হয় দেশ ছাড়। এদের অত্যাচারে হয় তো ভারতেই চলে যেতে হবে মনে হয়।
অভিযোগে উল্লেখ, মুন্ডুমালা পৌরসভার ৬৮ নম্বর সাদিপুর মৌজার আরএস ১৩৫ নম্বর খতিয়ান ভুক্ত প্রস্তাবিত ৭৮৫ খতিয়ানে আরএস ৭৪৭ দাগে ১৫.৫০ শতাংশ জমির মালিক সুবোধ চন্দ্র বর্মন।
জায়গাটি প্রচুর দামি, এজন্য মাটি ভরাট করে গুন্ডা বাহিনী নিয়ে দখল করেছেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
জেলা প্রশাসক (ডিসি) শামিম আহম্মেদের সরকারী মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেন নি।
জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনের সরকারী মোবাইল নম্বরে একাধিক বার ফোন দেওয়া হলেও তিনিও রিসিভ করেন
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com