গুচ্ছে মানবিক বিভাগে প্রথম দিগন্ত বিশ্বাস; পড়তে ইচ্ছুক  অর্থনীতিতে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : আগস্ট ১৭, ২০২২, ১:৩৫ অপরাহ্ণ /
গুচ্ছে মানবিক বিভাগে প্রথম দিগন্ত বিশ্বাস; পড়তে ইচ্ছুক  অর্থনীতিতে
নিরব আলী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮২.২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দিগন্ত বিশ্বাস।
গতকাল (মঙ্গলবার) বিকেলে গুচ্ছের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে এ তথ্য নিশ্চিত করা হয়।
মানবিক বিভাগের বিস্তারিতে ফলাফলে দেখা যায়, পরীক্ষায় পাশ নম্বর ছিল ৩০। মোট পরিক্ষার্থীর ৫৬.২৬ শতাংশ বা ৪৮১০৬ জন উত্তীর্ণ হয়েছে। অপরদিকে ৪৩.৬৮শতাংশ বা ৩৭৩৫১ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হতে পারে নি। এদের মধ্যে ৫৫ জনের খাতা বাতিল করা হয়েছে।
গুচ্ছ খ-ইউনিটের ফলাফল বিশ্লেষণঃ
৮০ উপরে নম্বর পেয়েছে মাত্র ১ জন, ৭৫ কিংবা তার অধিক নম্বর পেয়েছে ৩২ জন, ৭০ উপরে নম্বর পেয়েছে ১৮৬ জন, ৬৫ উপরে নম্বর পেয়েছে ৭৬৫ জন, ৬০ উপরে নম্বর পেয়েছে ২ হাজার ২৯৩ জন, ৫৫ উপরে নম্বর পেয়েছে ৫ হাজার ৭২৩ জন, ৫০ কিংবা তার বেশি পেয়েছে ১১ হাজার ৪২৫ জন, ৪৫ উপরে নম্বর পেয়েছে ১৯ হাজার ২১৪, ৪০ উপরে নম্বর পেয়েছে ২৮ হাজার ৫৬২ জন, ৩৫ উপরে নম্বর পেয়েছে ৩৮ হাজার ২৬৫ জন, ৩০ উপরে নম্বর পেয়েছে ৪৮ হাজার ১০৬ জন এবং সর্বনিম্ন নম্বর পেয়েছে -১২.৫০ একজন।
এদিকে মানবিক বিভাগে ৪ হাজার ৮৩৪ টি আসনের বিপরীতে ৯০ হাজার ৬৩৭ জন আবেদন করেছেন। এরমধ্যে অনুপস্থিত ছিলেন ৫১২৫ জন এবং উপস্থিত ছিলেন ৮৫ হাজার ৫১২ জন।
গুচ্ছের ওয়েবসাইটhttps://gstadmission.ac.bd/
গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com