কালীগঞ্জের প্রথম ব্যারিস্টার সাকিব মাহবুব


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারি ৯, ২০২৪, ১:৪৬ পূর্বাহ্ণ /
কালীগঞ্জের প্রথম ব্যারিস্টার সাকিব মাহবুব

সিটি ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে ব্যারিস্টারি পাস করেছেন সাকিব মাহবুব। তিনি লালমনিরহাট জেলায় ৩য় এবং  কালীগঞ্জ উপজেলার প্রথম ব্যারিস্টার।

সাকিব মাহবুব এর বাড়ি উপজেলার তুষভান্ডার  ইউনিয়নের কাশিরাম গ্রামে। তিনি মহান মুক্তিযুদ্ধের রংপুর ৬ নং সেক্টরের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ্ব করিম উদ্দিন আহমেদ এর নাতি। তার পিতা লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, কালিগঞ্জ উপজেলা পরিষদের ২ বারের সফল ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।  মাতা কালীগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের নেত্রী, সমাজসেবক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাজেদা জামানের জ্যেষ্ঠ পুত্র। সাকিব মাহবুব সিটি ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে কৃতিত্বের সহিত ব্যারিস্টারি পাস করেছেন। সাকিব মাহবুব  এর পাশের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অসংখ্য শুভাকাঙ্ক্ষীগন তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

সন্তানের ব্যারিস্টারি পাসের খবরে উচ্ছ্বাস প্রকাশ করে নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট দিয়েছেন সাকিব মাহবুব এর মাতা সাজেদা জামান। এতে তিনি লিখেছেন, ‌আলহামদুলিল্লাহ
আমার ছেলে সাকিব মাহবুব আজ সিটি,ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে পূর্ণাঙ্গ ফলাফলে বার-এট-ল (ব্যারিস্টার) এ সফলভাবে উত্তীর্ণ হলো। আমার ছেলের জন্য সবাই দোয়া করবেন।

সাকিব মাহবুব এর পরিবার – দৈনিক মুক্তি।

ছেলের এমন কৃতিত্বে মাহবুবুজ্জামান আহমেদ বলেন, আমার জ্যৈষ্ঠ  ছেলে সাকিব মাহবুব আজ কৃতিত্বের সহিত ব্যারিস্টারি পাশ করেছে। তিনি ছেলের জন্য সবার দোয়া চেয়েছেন। ছেলে  যেন আদর্শ মানুষ হতে পারে। আইন পেশাকে পবিত্রতার সঙ্গে গ্রহণ করে ন্যায়বিচার প্রতিষ্ঠায় যেন সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে পারে।’ তিনি আরোও বলেন, আমার ছেলে আইন পেশায় নিয়োজিত থেকে সাধারণ মানুষকে  আইনি সহায়তা দিয়ে এ উপজেলার সাধারণ মানুষের সেবা করতে পারে।

এ বিষয়ে ব্যারিস্টার সাকিব মাহবুব বলেন, ‘বার-এট-ল’ পৃথিবীর সনামধন্য প্রোফেশনাল ট্রেইনিং কোর্সগুলোর মধ্যে অন্যতম, এই কোর্সটি সফলভাবে শেষ করা আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত আনন্দের। আমি সকলের কাছে দোয়াপ্রার্থী, আমার প্রাক্টিসিং ক্যারিয়ারে পুরোটা সময়জুড়ে সাধারণ মানুষের পাশে দাড়াতে চাই, যারা সুযোগ ও সুবিধার অভাবে সঠিক আইনী সেবা থেকে বঞ্চিত।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com