কালীগঞ্জে হত দরিদ্র, ভুমিহীন ভ্যান চালকের জমি দখলে নেয় ইউপি সদস্য, বিএনপি নেতা রমজান, থানায় অভিযোগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২৩, ৪:৪৭ পূর্বাহ্ণ /
কালীগঞ্জে হত দরিদ্র, ভুমিহীন ভ্যান চালকের জমি দখলে নেয় ইউপি সদস্য, বিএনপি নেতা রমজান, থানায় অভিযোগ

ভূমিহীন হতদরিদ্ররা যে স্বপ্ন কখনও দেখেনি, সেটিই বাস্তবে রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের সকল ভূমিহীন মানুষের কল্যাণে  মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন গৃহহীন মানুষদের  জমিসহ ঘর উপহার দিয়ে চলেছেন।  এ ঘর বরাদ্দ পেয়ে পাল্টে গেছে বাংলাদেশের সকল ভূমিহীন মানুষের জীবন চিত্র। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন অবৈধভাবে দখলে থাকা খাস জমির উদ্ধার করে ভুমিহীনদের জন্য গৃহ নির্মাণ করে জমি সহ বিতরণ করছেন অসহায় ভূমিহীন মানুষের মাঝে, ঠিক তখনি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য, বিএনপি নেতা, ভুমিদস্যু রমজান আলীর বিরুদ্বে এক ভূমিহীন অসহায় দিনমজুর ভ্যানচালকের বসতবাড়ি,ভাঙচুর, পরিবারের মহিলা সদস্যের ডাংমার,  বিবস্ত্র করে, হত্যা ও অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মধ্যরাতে জমি দখলের অভিযোগ উঠেছে।

গত ১১ ই জুলাই ( মঙ্গলবার)  ভোরে উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চারমাথা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়ে সামসুলের বৃদ্ধা মা সজিরন নেসা ও স্ত্রী আমেনা বেগম কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি রত রয়েছেন।  যাহার ভর্তি রেজি নং সজিরন নেসা ৮৩২০/৪২ এবং আমেনা বেগম ৮০২১/৪৩।

এজাহার সুত্রে জানা যায় যে, মহিষামুড়ির চর এলাকায় ভুমিহীন অসহায় ভ্যানচালক ও তার ভাইয়েরা মিলে বসতবাড়ি নির্মান করে ১.৯৮ শতাংশ জমি ৫০ বছর পুর্ব হতে নিজেদের  দখলে ভোগ করে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসতেছিল। উক্ত ভোগ দখলীয় জমি ভূমিদস্যু, বিএনপি নেতা, ইউপি সদস্য রমজান আলী (৪৫) সুরুজ্জামান  (৫০) উভয়ের পিতা মৃত আব্দুস সামাদ গং অজ্ঞাতনামা আরো কিছু ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা দলবদ্ধ হয়ে লাঠিসোঁটা, লোহার রড, ধারালো অস্ত্র, রামদা সহ আমার বসতবাড়ি ঘেরাও করে ভাংচুর করে পরিবারের লোকজনকে লোহার রড দিয়ে ডাংমার করে আমার স্ত্রী  ও বৃদ্ধা  মা কে আহত করে হত্যা করার উদ্দেশ্যে মাটিতে ফেলাইয়া গলা টিপে ধরে সামসুলের চাষকৃত জমিতে তারই চারাবীজ দ্বারা জমিতে ধান লাগিয়ে দখলে নেয়। জমিতে পুনরায় নামলে আমার পরিবারের লোকজনকে হত্যা করার হুমকী প্রদান করে। আহত ও জখম অবস্থায় হতদরিদ্র ভুমিহীন সামসুল তার মা ও স্ত্রীকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করান।

এ বিষয়ে ভূমিহীন অসহায় ভ্যানচালক শামসুল হক বলেন,  আমি গরিব বলে কেউ আমার পাশে দাঁড়ায় না, ওই মেম্বার, বিএনপির নেতা, ভূমিদস্যু রমজান ও তার পরিবারের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায় না। তাদের অত্যাচারে আমরা নিরুপায় হয়ে এ ঘটনায় কালিগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেছি।

স্থানীয় লোকজনের দাবী, জমিটি সামসুল ভোগদখল করে চাষাবাদ করে আসছিল। হঠাৎ মেম্বার লোকজন সহকারে এসে জমিটি নিজ দখলে নেয়।

এ বিষয়ে ঘটনার রাতে ইউপি সদস্য রমজানকে মুঠোফোনে জমি দখলের বিষয় জানতে চাইলে তিনি প্রস্তুতির কথা স্বীকার করে বলেন, বিষয়টি চরম পর্যায়ে গেছে। এবং পরদিনে তিনি বলেন ক্রয় করা জমি দখল নিয়েছি। তবে দখল রাতে কেন জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেননি তিনি ( অডিও রের্কড সংরক্ষিত)

এ বিষয়ে কালিগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত)  পুলিশ পরিদর্শক হাবিবুর রহমান বলেন, মধ্যরাতে বিষয়টি জানতে পেরে কালিগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনার স্থলে গিয়ে ইউপি সদস্য শান্তির শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ করেন।  তবে এ ঘটনায় একটি এজাহার দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com