গুরুদাসপুরে ডিজিটাল সেবায় সন্তুষ্ট গ্রাহক


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২৪, ৬:১৪ পূর্বাহ্ণ /
গুরুদাসপুরে ডিজিটাল সেবায় সন্তুষ্ট গ্রাহক
নাহিদ হাসান শামীম বিশেষ প্রতিনিধি
নাটোরের গুরুদাসপুর উপজেলায়, বিয়াঘাট, ইউনিয়ন ভূমি অফিসে নেই আগের মত ফাইলের জটলা। গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়ন ভূমি অফিসে শুরু হয়েছে ডিজিটাল সেবা, অনেক আগের মত নেই হয়রানি, প্রতিটি গ্রাহক সেবা পেয়ে খুবই সন্তষ্ট।
সেবা গ্রহীতারা নির্বিঘ্নে সেবা পাচ্ছে। বেশ কিছুদিন আগে আউটসোর্সিং কর্মকর্তাদের অফিস থেকে ছাঁটাই করা হলে। কিছুদিন সেবা দিতে আমাদের বেগ পোহাতে হয়েছে। কিন্তু এখন অনলাইন সেবা থাকার কারণে নিমিষেই সেবা দেয়া আমাদের পক্ষে সম্ভব। নামজারীর আবেদন থেকে শুরু করে, ডিসি আর এর টাকা জমা দেয়া পর্যন্ত এখন অনলাইন সিস্টেম, যাতে করে ভূমি অফিসে নেই কোন আর্থিক লেনদেন এসব কথা বলেন, বিয়াঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, মোঃ এমরান হোসেন মৃধা, ডিউটি চলাকালিন সময় লক্ষ্য করা যায় মৃত ব্যাক্তির ভূমি উন্নয়ন কর পরিশোধ করার জন্য গ্রাহককে সঠিক পরামর্শ প্রদান করেন মোঃ এমরান হোসেন মৃধা।
স্থানীয় সূত্রে জানা যায়, এক সময় ছিলো ভূমি অফিসে সরাসরি ঘুষ লেনদেন হতো। কিন্তু এখন অনলাইন সিস্টেমের কারণে হাতে হাতে নেই কোন টাকার লেনদেন। ভূমির রাজস্ব পরিশোধ করতে লাইন ধরে থাকতে হতো ঘন্টার পর ঘন্টা। ভূমি মিস কেচ মামলার তদন্ত প্রতিবেদন জমা হতো না বছরের পর বছর। সীমানা নির্ধারণী মামলার প্রতিবেদনে ভোগান্তি পেতে হতো জনগণের। কিন্তু এখন লক্ষ্য করা যাচ্ছে আগের চেয়ে অনেক পরিবর্তন হয়েছে। এখন আর লাইন ধরতে হয় না ভোগান্তি এড়িয়ে ভূমি সংক্রান্ত সকল সেবা পাওয়া যাচ্ছে শতভাগ ডিজিটাল পদ্ধতিতে নেই হয়রানি গ্রাহক সেবা পেয়ে সন্তুষ্ট।
গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার, জনাব সালমা সাত্তার বলেছেন, ভূমি ডিজিটাল সেবার নীতিমালা কে অনুসরণ করে ভূমি অনলাইন সিস্টেম চালু করা হয়েছে। তৃণমূল পর্যায়ে এ সেবা পৌঁছে দিতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। জেলা প্রশাসক মহদয়ের দিক নির্দেশনায় ও ভূমি নীতিমালা কে সামনে রেখে ডিজিটাল ভূমি সেবা গ্রাহকের কাছে পৌঁছানো আমাদের লক্ষ্য।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com