নড়াইলে মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশে চাকরি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মার্চ ১৫, ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ণ /
নড়াইলে মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশে চাকরি
নড়াইল জেলা প্রতিনিধি।
নড়াইলে নিজেদের যোগ্যতা এবং মেধারভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেল ১৮ জন।এরমধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৩জন। বৃহস্পতিবার জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে মনোনীত প্রার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান । এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) তারেক আল মেহেদী, আরও আই মোঃ শহীদুজ্জামানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান বলেন, নড়াইল জেলায় জানুয়ারি-২০২৪ এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের জন্য প্রাথমিকভাবে মোট ৮১১ জন প্রার্থী আবেদন করেন। প্রাথমিক কাগজপত্র যাচাই এবং মাঠ পরীক্ষা সম্পন্ন করে ২০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১০২ জন প্রার্থী কৃতকার্য হয়ে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। বুধবার নড়াইল জেলা পুলিশ লাইনে পুলিশ কনস্টেবল নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শেষে ১৫ জন পুরুষ ও ৩ জন নারী মোট ১৮ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে সাধারণ কোটা (পুরুষ) ৮ জন, সাধারণ কোটা (নারী) ৩ জন, মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) ৫ জন এবং পুলিশ পোষ্য কোটা (পুরুষ)২ জন।
বৃহস্পতিবার উত্তীর্ণদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে ১৫ জন পুরুষ ও ৩ জন নারীসহ মোট ১৮ জনকে প্রাথমিকভাবে মনোনিত করা হয়। এছাড়া সাধারণ ও বিভিন্ন কোটায় ৭ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়।
প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক হলে মৌলিক প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হবে। মৌলিক প্রশিক্ষণ যথাযথভাবে সমাপ্ত করলে চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হবে।
পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের চেয়ারম্যান মোহাঃ মেহেদী হাসান উত্তীর্ণ প্রার্থীদের ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি উত্তীর্ণদের উদ্দেশ্যে বলেন, সম্পূর্ণ যোগ্যতা এবং মেধার ভিত্তিতে তোমরা উত্তীর্ণ হয়েছো। তিনি অকৃতকার্যদের হতাশ না হয়ে ভবিষ্যতে তারা আরো ভালো কিছু করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com