পটুয়াখালী-ঢাকা নৌ রুটে লঞ্চ চলাচল শুরু


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ৩১, ২০২০, ১:১৪ পূর্বাহ্ণ / ০ Views
পটুয়াখালী-ঢাকা নৌ রুটে লঞ্চ চলাচল শুরু
আনিসুর রহমান,পটুয়াখালী প্রতিনিধি:
করোনা প্রাদুর্ভাব জনিত পরিস্থিতিতে প্রায় দু’মাস বন্ধ থাকার পর ৩০ মে শনিবার থেকেই  পুনরায় শুরু হয়েছে  লঞ্চ যাত্রী পরিবহন।সরকারি কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত শর্তাবলি মেনে পটুয়াখালী  নদী বন্দর থেকে ঢাকা রুটে দূরপাল্লার এই লঞ্চগুলো যাত্রী পরিবহন শুর করেছে আজ।
আজ  দুপুরে এসব বিষয় নিশ্চিত করেছেন পটুয়াখালী  নদী বন্দর কর্তৃপক্ষ।
যাত্রীদের মধ্যকার সামাজিক দূরত্ব নিশ্চিত  এবং স্বাস্থ্য বিধি মেনেই চলাচল করবে নৌযানগুলো।
করোনা পরিস্থিতিতে প্রতিটি লঞ্চের কর্তৃপক্ষকে অনলাইন টিকেটিং ব্যবস্থা শুরু করার নির্দেশনা দেওয়া হয়েছে। লঞ্চের যাত্রী ও কর্মরতদের ব্যবহারের জন্য পর্যাপ্ত জীবাণু প্রতিরোধক সামগ্রী (মাস্ক, গ্লোভস) মজুদ রাখতে বলা হয়েছে। লঞ্চে কর্মরতদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও লঞ্চের প্রবেশমুখে অবশ্যই জীবণু নাশক সামগ্রী দ্বারা হাত ধোয়ার ও হাতে ধরা (থার্মাল) থার্মোমিটার দিয়ে যাত্রীদের শরীরের উষ্ণতা পরিমাপ করার ব্যবস্থা রাখতে বলা হয়েছে নৌ কর্তৃপক্ষ কর্তৃক জারীকৃত শর্তে।
এছাড়া প্রতিবার লঞ্চ ছাড়ার আগে কেবিনসহ যাত্রী পরিবহনের অন্যান্য স্থান জীবণুনাশক দ্বারা পরিষ্কার ও যাত্রীদের মধ্যকার নিরাপদ দূরত্ব নিশ্চিত করার নির্দেশ প্রদান করা হয়েছে। লঞ্চ চলাচলের সময় ভিতরে বায়ু প্রবাহ যেন স্বাভাবিক থাকে সে ব্যাপারেও যথাযথ পদক্ষেপ নিতে লঞ্চ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com