পীরগঞ্জে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ৪, ২০২৪, ৭:৫৯ অপরাহ্ণ /
পীরগঞ্জে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

মোঃ রতন মিয়া, পীরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা; সারাদেশের ন্যায় রংপুরের পীরগঞ্জে কমিউনিটি ক্লিনিকের ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।
গতকাল শনিবার (৪ মে) দুপুরে উপজেলার ০৭ নং বড় আলমপুর ইউনিয়নের ফতেহপুর (ফকিরা) কমিউনিটি ক্লিনিকের আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এন্টিবায়োটিক সরবরাহ বন্ধ করণ,প্রচন্ড তাপদাহে হিটস্ট্রোক এর লক্ষণ-প্রতিকার-করণীয় এবং উক্ত কমিউনিটি ক্লিনিকের সমস্যা ও সমাধানের উপায় শীর্ষক  আলোচনা করা হয়।

কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শরীফ মোঃ নূরুল্লাহ্’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ মোঃ হাফিজুর রহমান সেলিম,কমিউনিটি ক্লিনিকের সিএসজি সদস্য মাওলানা আঃ খালেক মিয়া,সহকারী শিক্ষক ও সমাজসেবক সাইদুর রহমান, ইসলামিক ফাউণ্ডেশন পীরগঞ্জ উপজেলা শাখার কেয়ার টেকার মাওলানা মোঃ আঃ রহিম, ব্যাবসায়ী রুহুল আমিন রোকন, আতোয়ার রহমান, সেচ্ছাসেবী তাহাজুল ইসলাম প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, মৌলিক স্বাস্থ্য সেবার সুবিধাসমূহ আজ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমেই দেশের প্রান্তিক ও অন্যান্য তৃণমূল মানুষের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে-যার ফলে সরাসরি উপকৃত হচ্ছে দেশের গ্রামাঞ্চলের জনগণের বিশাল একটি অংশ। কমিউনিটি স্বাস্থ্যকর্মীরা জন্ম ও মৃত্যুর নিবন্ধন, টিকা, স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং পরামর্শ পরিষেবা সহ গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে স্বল্প ও মধ্য আয়ের মানুষের মধ্যে সফলভাবে কাজ যাচ্ছে।

উল্লেখ্য, ২০০০ সালের ২৬ এপ্রিল তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়নের গিমাডাঙ্গা গ্রামে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। এর মধ্য দিয়ে দেশে কমিউনিটি ক্লিনিকের যাত্রা শুরু হয়।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com