প্রবীণ রাজনীতিবিদ বাবু বিজয় কুমার আর নেই


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২১, ৯:৩৩ পূর্বাহ্ণ /
প্রবীণ রাজনীতিবিদ বাবু বিজয় কুমার আর নেই

বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি , প্রবীণ রাজনীতিবিদ, ৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক বাবু বিজয় কুমার রায় আর নেই।

গত ২রা  অক্টোবর ( শনিবার)  রাত ১১  ঘটিকার সময় তার নিজ বাড়ি  লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার  বৈরাতী গ্রামে  তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সকল আন্দোলন সংগ্রামে জয়ী হওয়া এ মানুষটি জীবন যুদ্ধে পরাজিত হয়ে সকলকে ছেড়ে চলে গেলেন, রেখে গেলেন বঙ্গবন্ধুর জীবনাদর্শ। প্রবীণ এই রাজনীতবিদের এর মৃত্যুতে কালীগঞ্জ উপজেলার রাজনীতিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,  রংপুর বিভাগের শ্রেষ্ঠ সফল উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

এক শোকবার্তায় মাহবুবুজ্জামান আহমেদ বলেন, অভিভাবকের মতোই আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে রাজনীতি করে গেছেন তিনি। সকল ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন। তিনি আরও বলেন, তার  মৃত্যুতে আমরা একজন দেশপ্রেমিক মানুষকে হারালাম। আমি হারালাম একজন বিশ্বস্ত অভিভাবক কে।

ছাত্রজীবন থেকেই অধ্যাপক বাবু বিজয় কুমার রায় বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। বিভিন্ন আন্দোলনে  রাজপথে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি কালীগঞ্জ উপজেলার রাজনীতিতে তিনি ছিলেন একজন উজ্জ্বল নক্ষত্র। দীর্ঘদিন থেকেই তিনি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি পদে দায়িত্ব পালন করছেন । তিনি সকলকে ছেড়ে চলে গেলেও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে তিনি বেঁচে থাকবেন।  তিনি বেঁচে থাকবেন উপজেলার  সকল মানুষের মাঝে। কারণ  তার মধ্যে ছিল বঙ্গবন্ধুর আদর্শ ।ব্যক্তিগত জীবনে তিনি কখনোই কোনো অপশক্তির কাছে মাথা নত করেননি।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com