বৃষ্টির জন্য শাহজাদপুরের বিভিন্ন গ্রামে গ্রামে ইসতিসকার নামাজ ও দোওয়া অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ১, ২০২৪, ৩:৪৫ অপরাহ্ণ /
বৃষ্টির জন্য শাহজাদপুরের বিভিন্ন গ্রামে গ্রামে ইসতিসকার নামাজ ও দোওয়া অনুষ্ঠিত
মোঃ সাহেব আলী, শাহজাদপুর সিরাজগঞ্জ (প্রতিনিধি): তীব্র তাপদাহে পুরছে মানুষ এক জলক বৃষ্টির আশায় আকাশের দিকে তাকিয়ে সবাই, কবে নামবে সেই বহুল আকাঙ্ক্ষিত বৃষ্ট। এই বৃষ্টির আশায় এরই মধ্য তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে সারাদেশের ন্যায় শাহজাদপুরেও চলছে বৃষ্টির জন্য প্রার্থনা। গ্রামে গ্রামে পড়া হচ্ছে বিশেষ নামাজ সালাতুল ইসতিসকা। নামাজে অংশ নিয়ে জনজীবনে প্রশান্তি আনতে বৃষ্টির জন্য মোনাজাত করছেন বিভিন্ন বয়সের মানুষ। আর তারি অংশ হিসাবে শাহজাদপুর উপজেলার বিভিন্না গ্রামে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হচ্ছে।
টানা তীব্র তাপদাহের কবল থেকে মুক্তি পেতেই উপজেলার বিভিন্ন ইউনিয়ন সহ বিভিন্ন গ্রামে গ্রামে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন শাহজাদপুরের মুসুল্লিরা। এরই মধ্যে শাহজাদপুরের যে সকল গ্রামগুলোতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন। এদের মধ্যে উল্লেখ গ্রাম গুলো হলো: বড়মহারাজপুর, বাচড়া, রাণীকোলা, নৌকালী, বনগ্রাম, বাদলবাড়ী, নন্দলালপুর সহ শাহজাদপুরের প্রায় ৫০ এরও অদিক গ্রামে সালাতুল ইসতিসকার নামাজ সহ আলাহর দরবারে বিশেষ মোনাজাত করেছেন শাহজাদপুরের মুসুল্লিরা।
এ সময় স্হানীয় গ্রামের আলেমেরা বলেন: সারা দেশে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। সব থেকে বেশি কষ্ট পাচ্ছে খেটে খাওয়া দিনমজুর মানুষ গুলো। এই অসহনীয় গরমে শিশু ও বৃদ্ধরাও অনেক বেশি কষ্ট পাচ্ছে, অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন স্হানে অরাজকতা তৈরি হয়েছে, নাফার মানিতে ছেয়ে গেছে পুরো দেশ, এ জন্য আল্লাহ রাব্বুল আলামিন আমাদের ওপর এই দুর্ভোগ দিয়েছেন। এমন অসহনীয় পরিস্থিতি থেকে একমাত্র আল্লাহই আমাদের মুক্তি দিতে পারেন। এ জন্য এই তাপদাহ থেকে মুক্তি পেতে আমাদের তওবা করে আল্লাহর পথে ফিরে আসতে হবে। এক মাত্র আল্লাহই পারে আমাদের এই দুর্যোগ থেকে মুক্তি দিতে।
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com