ভৈরবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া ভোটার তালিকা তৈরির অভিযোগ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : মে ৬, ২০২৪, ১০:৪৮ অপরাহ্ণ /
ভৈরবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া ভোটার তালিকা তৈরির অভিযোগ

মোঃ নাঈম মিয়া,(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ভৈরবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে ভাইকে বিজয় করার জন্য ভুয়া ভোটার তালিকা তৈরির অভিযোগ পাওয়া গেছে। ভোটার তালিকায়  সংশোধনের পর নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন অভিভাবক প্রতিনিধিরা। উপজেলার শ্রীনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমানের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

বর্তমান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষকের ভাই। তাই পরস্পর যোগ সাজশে তাদের পছন্দের প্যানেলকে নির্বাচনে বিজয়ী করতে একই পরিবারের একাধিক শিক্ষার্থীকে ভর্তি দেখিয়ে তাদের অভিভাবকদের ভোটার করা হয়েছে। শুধু তাই নয় অন্য বিদ্যালয়ের এবং মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে নিয়ম বহিঃভত ভর্তি দেখিয়ে ভোটার করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে । তাই  ভোটার তালিকা সংশোধন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে । লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ৩ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করেছে। আহবায়ক কমিটিকে আগামী ৩ কার্য় দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে ।

বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি সদস্য ও স্থানীয়রা জানায়, আগামী ১৬ মে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে । তাই নির্বাচন কে ঘিরে এলাকায় ২টি ভাগে বিভক্ত হয়ে পড়েছে । একটি পক্ষের নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পরিষদেও বর্তমান সভাপতি এ্যাডঃ আবুল বাশার । আর অন্যটির নেতৃত্বে রয়েছেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী  ও উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য হাজী ফুল মিয়া । আসন্ন নির্বাচনকে ঘিরে এলাকায় উভয় পক্ষের সমর্থকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে । যে কোন মূহূর্তে সংঘষের্র রুপ নিতে পারে ।

এ বিষয়ে অভিভাবক প্রতিনিধি মোঃ ইব্রাহিম মিয়া, জাকির হোসেন, ইসমাইল মিয়া, জাহাঙ্গীর আলম ও হাসেনা বেগম জানান, আসন্ন নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করি । মনোনয়ন সংগ্রহের পর স্কুল কর্তৃপক্ষ আমাদেরকে হালনাগাদ ভোটার তালিকা প্রদান করেছে । ভোটার তালিকা অনুযায়ী ভোট চাইতে গিয়ে দেখি একই অভিভাবকের একাধিক ভোট । আবার একই পরিবারের একাধিক ছাত্র থাকায় বাবা ও মায়ের নামে ও ভোট রয়েছে । বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি একই বাড়ীর একই পরিবারের হওয়ায় পরস্পর যোগসাজশে নির্বাচনকে তাদের পক্ষে নেয়ার জন্য এমন অসৎ কাজটি করেছে ।তাই সুষ্ঠ ভোট গ্রহণের জন্য ভোটার তালিকা সংশোধনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আমরা লিখিত অভিযোগ দিয়েছি ।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান জানান, অভিযোগ আমি পাইনি । অভিযোগ পেলে ভোটার তালিকা দেখে বুঝতে পারবো একই পরিবারের একাধিক ভোটার আছে কি না । থাকলে থাকতে ও পারে ।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এ্যাডঃ আবুল বাশার জানান, কিসের ভিত্তিতে অভিযোগ দিয়েছে। লোকজনের কাছ থেকে অভিযোগের কথা শোনেছি । কিন্ত আমি  লিখিত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে সুস্পষ্ট বক্তব্য দিবো ।

এ বিষয়ে শ্রীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাহালুল আলম বাচ্চু জানান,  হালনাগাদ ভোটার তালিকায়  একই পরিবারের একাধিক ছাত্র থাকায় মা-বাবা কে ভোটার করা হয়েছে বলে আমাকে জানিয়েছে অভিভাবকরা । নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে । তাই এ বিষয়ে নির্বাচনটি যেন সুষ্ঠভাবে পরিচালিত হয় স্থানীয় প্রশাসনের কাছে দাবী করছি ।

এ বিষয়ে আহবায়ক কমিটির সদস্য ও উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম জানান ,তিনি চিঠিটি পেয়েছেন । তবে কমিটির আহবায়কসহ কমিটির সবাই একসাথে সমন্বয় করে প্রতিবেদন জমা দিবো ।

এ বিষয়ে  কমিটির আহবায়ক ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মনিরুজ্জামান তরফদার জানান, শোনেছি আমাকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে । আমি দাপ্তরিক কাজে ঢাকায় চলে আসায় চিঠিটি  হাতে পাইনি ।এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, অভিযোগের ভিত্তিতে ৩ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে । কমিটি আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে ।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com