মাদকমুক্ত মডেল চলবলা ইউপি গঠনে চেয়ারম্যান পদে তরুণ প্রজন্মের নবীনপ্রার্থী দানিয়েল বসুনিয়া


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারি ২৯, ২০২১, ১:৫৯ পূর্বাহ্ণ / ০ Views
মাদকমুক্ত মডেল চলবলা ইউপি গঠনে চেয়ারম্যান পদে তরুণ প্রজন্মের নবীনপ্রার্থী দানিয়েল বসুনিয়া

লালমনিরহাটের কালীগঞ্জে মাদকমুক্ত মডেল ও আধুনিক ৭ নং চলবলা ইউনিয়ন পরিষদ গঠনের লক্ষ্যে চেয়ারম্যান পদে প্রতিনিয়ত গণসংযোগ করে বেড়াচ্ছেন চলবলা ইউনিয়নের প্রথম ও সাবেক চেয়ারম্যান আজগার আলী বসুনিয়ার জৈষ্ঠপুত্র, তরুণ প্রজন্মের নবীন চেয়ারম্যান প্রার্থী আতিকুল ইসলাম বসুনিয়া ( দানিয়েল)। তিনি দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহনের মধ্য দিয়ে নিজেকে অত্র ইউনিয়নের জনসাধারণের নিকট তার প্রতিশ্রুতি উপস্থাপন করে চলেছেন।

এছাড়াও তার পিতা সাবেক চেয়ারম্যান আজগার আলী বসুনিয়া বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির মধ্যদিয়ে ১৯৬৯ সালে আওয়ামী লীগের মুলধারার রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন। ১৯৭২ সালে সর্বপ্রথম তার পিতা রিলিভ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন। এবং পরবর্তী সময় তিনি টানা তিনবার সহ জীবনের মোট৫ বার তথা ২৫ বছর চলবলা ইউনিয়নের চেয়ারম্যান পদে থেকে মানুষের সেবা করেছেন। যুদ্ধ বিধস্ত চলবলার উন্নয়নে তার বাবা সর্বপ্রথম আত্বনিয়োগ করেছেন।

 

তার বাবার হাত ধরে চলবলা ইউনয়নের উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়। দানিয়েল বসুনিয়ার পিতা আজগার আলী বসুনিয়ার হাত দিয়ে পাড়ঘাট ব্রীজ, বিদুয়ার মাল্লির ব্রীজ, উঃ বান্দেরকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ নানাবিধ উন্নয়ন সাধিত হয়েছে। অবহেলিত চলবলা বাসীর শিক্ষার কথা চিন্তা করে আজগার আলী বসুনিয়া ১৯৭০ সালে নিজস্ব জমিতে স্থাপন করেন দুহুলী হাইস্কুল। পরবর্তী সময় ২০০২ সালে কলেজ ও ভোকেশনাল চালু করেন। মুসলমানদের ঈদের নামাজ আদায়ের জন্য তিনি নিজ অর্থে জমি ক্রয় করে গড়ে তোলেন ঈদগাহ ময়দান। পিতার নানাবিধ উন্নয়ন কর্মকান্ড ও পরীক্ষিত আওয়ামী লীগ ঘরোনার মানুষ হিসাবে সাবেক চেয়ারম্যান আজগার আলী বসুনিয়ার রয়েছে ব্যাপক পরিচিতি। ছোট থেকে বড় সকলেই তাঁহাকে এক নামেই চিনে থাকেন।

পিতার এহেনও অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করতে পিতার ন্যায় নিজেকে জনগণের সেবায় বিলিয়ে দিতে চান এ নবীন চেয়ারম্যান পদপ্রার্থী।
প্রার্থী হিসাবে নবীন হলেও একজন খাঁটি আওয়ামী লীগ ঘরোনার মানুষ হিসাবে তার পরিবার অনেকটাই প্রবীন হওয়ার সুবাদে এবং চলবলা ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে নিজে আসীন হওয়ায় আতিকুল ইসলাম বসুনিয়া ( দানিয়েল) চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ও প্রত্যাশা করেন তিনি।

আতিকুল ইসলাম বসুনিয়া ( দানিয়েল) বলেন, প্রার্থী হিসাবে আমি নবীন হলেও নেতৃত্বদানে আমার পরিবার চলবলা ইউনিয়নে প্রবীন। চলবলা ইউনিয়নের যুবসমাজ বর্তমানে মাদক নামের যে বিষবৃক্ষে আক্রান্ত, আমি সে আক্রান্ত যুবসমাজকে মাদকের কবল থেকে রক্ষা করতে চাই। কেননা এ যুবসমাজেই আগামীর নেতৃত্ব দিবে। এরাই আগামীর ভবিষ্যৎ। তিনি আরোও বলেন, মানবিকতা, সামাজিক মুল্যবোধ, সাম্প্রতিক বন্ধন, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং জন সাধারণের নায্য অধিকার, অনিয়ম, দূর্নীতি সহ জনগণের হয়রানী বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের মাধ্যমে একটি চলবলা বাসির স্বপ্নের মাদকমুক্ত আধুনিক ও মডেল ইউপি গঠনেই আমার অঙ্গীকার। আমি আশাকরি চলবলার মানুষ আমার পাশে থেকে আমাকে সমর্থন দিয়ে সহযোগিতার হাত প্রসারিত করবে বলে আমি বিশ্বাস করি।

স্থানীয় লোকজন জানান, দানিয়েল বসুনিয়া ইতিমধ্যেই তরুন ভোটারদের মাঝে সারা জাগিয়ে তুলেছেন। আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। দীর্ঘদিন ধরেই অসহায় মানুষের পাশে থেকে কাজ করছেন।
প্রতিনিয়ত বিভিন্ন পাড়ায় পাড়ায় গণসংযোগ করে চলেছেন। তার মতই ছেলেদের নেতৃত্ব ও জনপ্রতিনিধি হওয়া দরকার। তাহলে হয়তো চলবলার মানুষ আরোও এগিয়ে যাবে।

 

 

 

 

 

 

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com