রাজশাহীতে নানা শ্রেণি-পেশার মানুষের সমন্বয়ে ব্যতিক্রমী ফুঠবল দল


সৈয়দ মাহামুদ শাওন তানোর (রাজশাহী) প্রতিনিধি প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২১, ১০:৫২ অপরাহ্ণ /
রাজশাহীতে নানা শ্রেণি-পেশার মানুষের সমন্বয়ে ব্যতিক্রমী ফুঠবল দল

রাজশাহী কেউ চিকিৎসক, কেউ আইনজীবী, কেউ সাংবাদিক, কেউবা শ্রমজীবী, আবার কেউ হলেন ছাত্র। এমন নানা শ্রেণি-পেশার মানুষের সমন্বয়ে গঠিত হয়েছে ফুটবল দল। তবে ব্যতিক্রমী এই ফুঠবল দলটি কোনো জাতীয় আন্তর্জাতিক জেলা বা উপজেলা পর্যায়ে ফুটবল খেলায় অংশ নেয় না। এই দলের সদস্যরা তাদের নিজেদের সুস্বাস্থ্য ধরে রাখার জন্য প্রতিদিন ভোরে উঠে মেতে ওঠেন ফুটবল খেলায়।

এখন থেকে ১০ বছর আগে দলটি গঠন করা হয়। যার নাম দেয়া হয় ‘প্রভাত আলো ফুটবল টিম।’ সেই থেকে রোদ বৃষ্টি ঝড় অপেক্ষা করি প্রতিদিন সকালে রাজশাহী নগরীর তেরোখাদিয়া এলাকায় বিভাগীয় স্টেডিয়ামে পূর্ব দক্ষিণ কর্নার মাঠে ফুটবল খেলেন দলটির সদস্যরা।

তবে আজ সোমবার এই দলের সদস্যরা ফুটবল খেলায় খেলায় মেতে না উঠে তারা অংশ নেন বাইসাইকেল র‌্যালীতে।

প্রভাত আলো ফুটবল দলের অন্যতম প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম জানান, ১০ বছর পূর্তি উপলক্ষে তারা আজ সকালে ‘প্রভাত আলো ফুটবল টিম’র ১০ বছর পূর্তি উপলক্ষে “খেলার সাথে থাকি, মাদকমুক্ত সুস্বাস্থ্যকর জীবন গড়ি” স্লোগানকে রেখে বাইসাইকেল র‌্যালীর আয়োজন করেন।

র‌্যালীটি রাজশাহী বিভাগীয় স্টেডিয়াম গেটের সামনে থেকে শুরু হয়ে সিএনবি মোড়, পদ্মাপাড়, জিরো পয়েন্ট হয়ে নগরীর রেলগেটে এসে শেষ হয়। এরপর পথসভায় টিমের সকল সদস্যরা খেলার সাথে থেকে মাদকমক্ত সুস্বাস্থ্যকর শরীর ধরে রাখার শপথ নেন।

টিমের আরেক অন্যতম প্রতিষ্ঠাতা আসাদুজ্জামান বিপ্লব বলেন, ‘সুস্থ ও মাদকমুক্ত জীবন ধরে রাখতে খেলার কোন বিকল্প নাই। আমাদের এই দলটির সকল সদস্যরা সেটি মনেপ্রাণে অনুধাবন করেন বলেই আমরা দীর্ঘদিন ধরে প্রতিদিন ভোরে উঠে ফুটবল খেলায় অংশ নেই।

আমাদের এ দলটিতে অনেক নতুন সদস্য যোগ হন, আবার অনেকে কিছুদিন খেলে চলে যান। কিন্তু দলটি ভেঙে যায়নি। ফলে দীর্ঘ ১০ বছর ধরে আমরা অনেকেই প্রতিদিন ফুটবল খেলে আসছি শুধু শরীর ঠিক রাখার জন্য। তাতে আমরা সুস্থ জীবন ধরে রাখতেও পেরেছি।

রেলিতে আরো উপস্থিত ছিলেন প্রভাত-আলো ফুটবল দলের সদস্য মাইনুল ইসলাম নান্নু, কামাল হোসেন, তোজাম্মেল হক, মতিউর রহমান, শফিকুল ইসলাম, মুক্তার হোসেন জাহাঙ্গীর আলম, সোহেল রানা প্রমুখ।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com