পুলিশ হবে ঘুষ ও দূর্নীতিমুক্ত- আইজিপি বেনজীর আহমেদ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ১৭, ২০২০, ৯:৩৮ অপরাহ্ণ /
পুলিশ হবে ঘুষ ও দূর্নীতিমুক্ত- আইজিপি বেনজীর আহমেদ

সব অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে উঠে জনগণর সেবায় নিজেদের নিয়োজিত করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

আজ ১৭ নভেম্বর ( মঙ্গলবার) সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে এক মতবিনিময় সভায় আইজিপি এ আহ্বান জানান।

তিনি আরোও বলেন, ‘দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিমূলক পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর। কোনো পুলিশ সদস্য অবৈধ উপায়ে অর্থ উপার্জনের সঙ্গে জড়িত থাকতে পারবে না। বাংলাদেশ পুলিশে দুর্নীতিবাজদের কোনো জায়গা নেই। পুলিশ হবে ঘুষ ও দুর্নীতিমুক্ত।’

তিনি বলেন, পুলিশ সদস্যরা “চাকরিটাকে ভালোবেসে নিজে সৎ হওয়ার পাশাপাশি অন্য সহকর্মীকে সৎ হতে উৎসাহিত করতে হবে। যে যার অবস্থান থেকে একজন ‘হুইসেল ব্লোয়ার’ হিসেবে কাজ করলে দুর্নীতিসহ অন্যান্য অপরাধ কমে যাবে।” তিনি বলেন, ‘প্রতিটি ফোর্স ও অফিসারের কল্যাণ আমরা নিশ্চিত করতে চাই। আমরা দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে এই সার্ভিসে দেখতে চাই না।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্মরত উপপরিদর্শক (এসআই), সার্জেন্ট ও পরিদর্শকদের কল্যাণ ও জনসাধারণের সঙ্গে আচরণবিধি নিয়ে এ সভার আয়োজন করা হয়।

পুলিশ বাহিনীর কল্যাণ সম্পর্কে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীনে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এরইমধ্যে হার্টের রিং বসানোর কাজ শুরু হয়েছে। ক্যানসার চিকিৎসার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ১৫টি ডায়ালাইসিস মেশিন থেকে ৪০টিতে উন্নীত করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজি ড. মইনুর রহমান চৌধুরী, বিশেষ শাখার (এসবি) প্রধান মীর শহীদুল ইসলাম, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমানসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com